5280ef53d6bd2-cng-fire
১৮-দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন আজ সোমবার সারা দিনে রাজধানীতে হরতালের সমর্থনে তেমন একটা পিকেটিং চোখে না পড়লেও রাতে সক্রিয় হয়ে ওঠে শিবির ও ছাত্রদলের নেতা-কর্মীরা। সন্ধ্যার পর তাঁরা রাজধানীর বিজয়নগর ও প্রেসক্লাব এলাকায় মিছিল বের করেন। বেশ কয়েকটি এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটায় হরতাল-সমর্থকেরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সন্ধ্যা পৌনে সাতটার দিকে বিজয়নগরে ঝটিকা মিছিল বের করেন শিবিরের কর্মীরা। তাঁরা একটি সিএনজিচালিত অটোরিকশায় আগুন দেন। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ সময় ১০টি ককটেল বিস্ফোরণ ঘটান তাঁরা। পুলিশের উপস্থিতি টের পেয়ে সটকে পড়েন শিবিরের কর্মীরা। পুলিশের রমনা থানার ভ্রাম্যমাণ পরিদর্শক (পিআই) শেখ শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ দিকে সন্ধ্যা সাতটার দিকে জাতীয় প্রেসক্লাবের বিপরীত পাশের সড়কে ছাত্রদল একটি মিছিল বের করে। এ সময় তারা একটি ককটেল নিক্ষেপ করে। তবে সেটি বিস্ফোরিত হয়নি। পরে পরিত্যক্ত অবস্থায় পুলিশ এটি উদ্ধার করে। এ ছাড়া ফার্মগেটে তেজগাঁও কলেজের সামনে, মালিবাগ সুপার মার্কেটসহ বেশ কয়েকটি এলাকায় ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে।
সন্ধ্যার পরে কাঁচপুর থেকে ফেরার পথে যাত্রাবাড়ী এলাকায় হরতাল-সমর্থকদের ছোড়া ককটেলে আহত হন বাংলানিউজ ২৪ ডটকমের নিজস্ব প্রতিবেদক সাঈদ শিপন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here