জনতার নিউজঃ

রমজান মাসে ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণেই থাকবে : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘রমজান মাস উপলক্ষে প্রয়োজনীয় ভোগ্যপণ্যের যথেষ্ট মজুদ আছে তাই এসব পণ্যের দাম নিয়ন্ত্রণেই থাকবে।’ আজ রোববার রাজধানীর পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে আমদানি-রপ্তানি দপ্তরের প্রধান নিয়ন্ত্রকের অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘ই-ফাইলিং চালু করার ফলে স্বচ্ছতার সঙ্গে দ্রুত ব্যবসায়ীদের সেবা প্রদান করা হচ্ছে। কোন ধরনের হয়রানি ছাড়াই ব্যবসায়ীরা প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে পারছেন। বাণিজ্য মন্ত্রণালয় বছরে প্রায় দুইশত কোটি টাকা রাজস্ব আয় করে থাকে এর অর্ধেকেরও বেশি আয় করে এ আমদানি-রপ্তানি অফিস থেকে। নতুন অফিসে কাজের পরিবেশ উন্নত এবং আধুনিক ব্যবস্থাপনার কারনে এখানে কার্যক্রম আরো বৃদ্ধি পাবে।’

তিনি আরো বলেন, আমদানি-রপ্তানি অফিসে ব্যবসায়ীদের ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে। সেবা গ্রহনের জন্য ব্যবসায়ীদের আবেদন অনলাইনে গ্রহণ করা হয় এবং অনলাইনেই রেজিষ্ট্রেশন প্রদান ও নবায়ন করা হয়। ফলে ব্যবসায়ীদের জন্য এ সেবা প্রাপ্তি সহজ হয়েছে। বাণিজ্য সহজ এবং ব্যবসায়ীদের দ্রুত সেবা প্রদানের জন্য এ অফিসে ডিজিটাল সেবা প্রদান ব্যবস্থাপনা চালু করা হয়েছে।

আমদানি-রপ্তানি প্রধান নিয়ন্ত্রক আফরোজা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসু প্রমুখ বক্তব্য রাখেন। বাসস।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here