image_86736usa
যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলের কয়েকটি রাজ্যজুড়ে রবিবার প্রচণ্ড শক্তিশালী টর্নেডো আঘাত হেনেছে। এতে কমপক্ষে ছয়জন নিহত ও বহুসংখ্যক আহত হয়েছে। আহতের সংখ্যা অনেক হওয়ায় মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন। টর্ণেডোর তাণ্ডবে বিপুল সংখ্যক বাড়িঘর ও সম্পদ ধ্বংস হয়ে গেছে। খবর এএফপির।

সূত্র জানায়, টর্ণেডোর কারণে বহু ফ্লাইট বাতিল করা হয়েছে এবং হাজার হাজার ঘরবাড়ির বিদ্যুত্ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। টর্ণেডোর গতিবেগ এত বেশী ছিল যে, রাস্তায় চলন্ত গাড়িগুলো খেলনার মতো উল্টে গিয়ে অনেক দূরে গিয়ে পড়ে। অগণিত গাছপালা উপড়ে রাস্তাঘাট অবরুদ্ধ হয়ে গেছে। অসংখ্য বিদ্যুত্ সংযোগের খুুঁটিও উপড়ে রাস্তার উপর পড়েছে। টর্নেডোর আঘাতে ইলিনয়ের ওয়াশিংটন সিটির বিস্তৃত এলাকার ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

ইলিনয়ের একটি হাসপাতাল কেন্দ্রে টর্নেডোর আঘাতে আহত কমপক্ষে ৪০ জনকে চিকিত্সা দেয়া হচ্ছে। এদের মধ্যে সাতজনের অবস্থা আশংকাজনক। ক্ষতিগ্রস্ত এলাকায় রেডক্রসের চারটি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। টর্ণেডোর আঘাতে একটি ব্যাংকসহ অনেক বাণিজ্যিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। টর্ণেডোতে ইলিনয়, ইন্ডিয়ানা এবং কেনটাকি রাজ্য বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here