মন্ত্রিসভায় নতুন সদস্যদের দফতর প্রদানের পাশাপাশি পুরনো বেশ কয়েকজনের দফতরও পরিববর্তন করা হয়েছে। মহাজোটের শরীক ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে সমাজকল্যাণমন্ত্রী করা হয়েছে। আর বিমানমন্ত্রী করা হয়েছে নতুনভাবে নিয়োগপাপ্ত এ কে এম শাহজাহান কামালকে।

মহাজোটের আরেক শরীক জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুর দফতর পরিবর্তন করে পরিবেশ ও বন মন্ত্রণালয় থেকে পানিসম্পদ মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। আর পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মহাজোটের আরেক শরীক জাতীয় পার্টি (এরশাদ) এর প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে পরিবেশ ও বনমন্ত্রী করা হয়েছে।

মন্ত্রীসভায় নতুনভাবে স্থান পাওয়া আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বারকে ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়েছে। আর এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছে। প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হওয়া নারায়ণ চন্দ্র চন্দকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়েছে। এছাড়া নতুনভাবে প্রতিমন্ত্রী হিসেবে যুক্ত হওয়া কাজী কেরামত আলীকে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী করা হয়েছে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here