ঢাকা: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে তামিমের ঝড়ো ব্যাটিং ও উইলিয়ামসের বোলিং নৈপূণ্যে বড় জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। ফতুল্লার খান সাহেব আলী স্টেডিয়ামে কলাবাগান ক্রিকেট একাডেমিকে ৯ উইকেটে হারায় তারা। বিকেএসপি মাঠে অনুষ্ঠিত দিনের অপর খেলায় কলাবাগান ক্রীড়া চক্র ১১৬ রানে হারায় খেলাঘরকে।

টসে জিতে ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক তামিম ইকবাল কলাবাগান ক্রিকেট একাডেমিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। মিজানুর রহমান ও ভুসি সিবান্দার ৪৭ রানের ওপেনিং জুটির পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় কলাবাগান ক্রিকেট একাডেমি। শিন উইলিয়ামসের স্পিন জাদুতে ১৪৮ রানেই গুটিয়ে যায় কলাবাগানের ইনিংস। কলাবাগানের পক্ষে হ্যামিল্টন মাসাকাদজা করেন দলীয় সর্বোচ্চ ৩৯ রান।

উইলিয়ামস ৭ ওভারে ২৫ রান দিয়ে ৭ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে মাত্র এক উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ব্রাদার্স ইউনিয়ন। দলীয় ২৫ রানের মাথায় ইমতিয়াজ হোসেন রান আউট হয়ে সাজ ঘরে ফিরলে জুটি গড়েন তামিম ও নাফিস
ভ্রাতৃদ্বয়। এরপর আর ফিরে তাকাতে হয়নি ব্রাদার্স ইউনিয়নকে। ১২৯ রানের অনবদ্য জুটি গড়ে ব্রাদার্স ইউনিয়নকে লক্ষ্যে পৌঁছে দেন তামিম ও নাফিস। ৭ ছয় ও ৬ বাউন্ডারিতে সাজানো ছিল তামিমের ৬৫ বলে ৯৫ রানের ইনিংসটি। ৩৬ রান করে তার সাথে অপরাজিত ছিলেন নাফিস ইকবাল।

বিকেএসপি মাঠে অনুষ্ঠিত বৃষ্টিবিঘ্নিত খেলায় প্রথমে ব্যাট করতে নেমে কলাবাগান ক্রীড়া চক্র ৩১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে। উইকেটরক্ষক মিঠুন আলী মাত্র ৬৪ বলে ৬ বাউন্ডারি এবং ৫ ছক্কায় ৭৮ এবং জেহান মুবারাক ৬৪ বলে ৬৯ রান করেন। শেষ দিকে কাপুগেদারা চামারা মাত্র ৪৪ বলে ৪ বাউন্ডারি এবং ৫ ছক্কার ঝড়ে ৫৮ রানের মূল্যবান ইনিংস খেলেন।
খেলাঘরের পক্ষে ইমরান ৩০ রানে তিন এবং মাসুম ৪১ রানে দুই উইকেট নেন।

বিশাল লক্ষ্যে খেলতে নেমে খেলাঘর নির্ধারিত ৩১ ওভার শেষে ৭ উইকেটে মাত্র ১৩২ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের পক্ষে শেষ ব্যাটসম্যান ফোরকান সর্বোচ্চ ৩০ রান করে শীর্ষ ব্যাটসম্যানদের লজ্জ্বা দেন। কলাবাগানের পক্ষে দিলহারা লোকুহেটিগে মাত্র ১২ রানে ৩ উইকেট ও জিহান মুবারক ২৪ রানে ২ উইকেট নেন। ফলে ১১৬ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কলাবাগান ক্রীড়া চক্র।

তবে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ খেলতে নেমে ব্যর্থ হন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজেদের ইনিংসে মাত্র ৬ রান করার পর ৬ ওভার বোলিং করে উইকেটশূণ্য থাকেন কলাবাগানের অধিনায়ক হিসেবে মাঠে নামা সাকিব।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here