জনতার নিউজ

বেঁচে যাওয়া ইতালীয় নাগরিকের বর্ণনায় গুলশানের বিভীষিকা

গুলশান হামলায় বিদেশি নাগরিকদের মধ্যে সবচেয়ে বেশি নিহত হয়েছেন ইতালির নাগরিক। ২০ জনের মধ্যে ৯ জনই ইতালীয়। জীবিত উদ্ধার হয়েছেন দুই ইতালিয়ান।

এর মাঝে একজন শোনালেন পালিয়ে বেঁচে যাওয়া কথা। ৩৪ বছর বয়সী জ্যাকোপো বিয়নি পেশায় একজন রাধুনী। আন্তর্জাতিক সংবাদমাধ্যম স্কাই টিভিকে দেয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছেন কিভাবে ছাদ থেকে লাফিয়ে পাশের একটি বাড়িতে আশ্রয় নিয়েছিলেন।

তিনি বলেন, হামলার পর তিনি ছাদে উঠে যান। এবং দোতলা ছাদ থেকে লাফিয়ে পাশের বাড়িতে আশ্রয় নেন তিনি।

স্বাভাবিকভাবেই ওই বাড়ির বাসিন্দারা প্রথমে ভয় পেয়ে যান। তবে কিছুক্ষণ পর তারা ঘটনা বুঝতে পারেন এবং জ্যাকোপোকে আশ্রয় দেন।বিয়নি বলেন, ‘আমি যখন দেখতে পাই যে একজন হামলাকারী ইতালিান নাগরিকদের দিকে বন্দুক তাক করেছে, কোনো কিছু না ভেবেই আমি ছাদে উঠে যাই।’

ইতোমধ্যে শনিবার সকালে তার সঙ্গে পুলিশ কথা বলেছে। এরপর বিকালেই বাংলাদেশ ছেড়ে চলে যান তিনি। বিয়নি বলেন, ‘আমি শুধু আমার পাসপোর্ট এবং দুইটি বস্তু নিয়ে এয়ারপোর্টের দিকে রওনা হই এবং প্রথম ফ্লাইট ধরেই চলে যাই।’

বর্তমানে ব্যাংকক অবস্থান করা বিয়নি সোমবার ইতালি পৌছানোর কথা রয়েছে। তিনি বলেন, গণমাধ্যম কিংবা সামাজিক মাধ্যমে হামলার কোনো ছবি দেখতে চান না। বাংলাদেশ থেকে সুখস্মৃতি নিয়েই ফিরতে চান তিনি।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here