J News
বিমানবাহিনীকে আরো সমৃদ্ধ করা হবে: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

বাংলাদেশের বিমানবাহিনীকে সমৃদ্ধ করতে সরকার যুগান্তকারী নানা পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার কুর্মিটোলা বিএএফ ঘাঁটিতে বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধ বিমান ও হেলিকপ্টার সংযোজন অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

তিনি ২১ নম্বর স্কোয়াড্রন লিডার উইং কমান্ডার হাসান আশরাফুজ্জামা‌নের হা‌তে রা‌শিয়ার তৈরি কমব্যাট প্রশিক্ষণ বিমান ইয়াক-১৩০ এবং ১ নম্বর স্কোয়াড্রন লিডা‌র আব্বাস উদ্দিনের হা‌তে ইতা‌লির তৈরি অনুসন্ধান ও উদ্ধার হে‌লিকপ্টার অগাস্টা এড‌ব্লিউ‌-১৩৯ এর অন্তর্ভু‌ক্তির আদেশ তুলে দেন।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীন দেশের জন্য বিমান বাহিনী অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিশাল সামুদ্রিক এলাকায় বিমান বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নতুন এসব প্রশিক্ষণ যুদ্ধ বিমান ও হেলিকপ্টার বিমান বাহিনীর অপারেশনাল ক্ষমতা আরো বাড়িয়ে দেবে।

শেখ হাসিনা বলেন, বিমান বাহিনীকে মনে রাখতে হবে, আমরা বিজয়ী জাতি। আমরা কারো কাছে হার মানি না। আমরা বিশ্ববাসীর কাছে মাথা উঁচু করে চলব। আমরা সব সীমাবদ্ধতা অতিক্রম করে আমাদের উত্তরোত্তর সাফল্যের মাধ্যমে আত্মমর্যাদা নিয়ে বিশ্বের বুকে সমৃদ্ধ জাতি হিসেবে স্থান করে নেব।

বিমান অন্তর্ভুক্তির আদেশ তুলে দেয়ার পর প্রধানমন্ত্রী কুচকাওয়াজ প‌রিদর্শন ও অভিবাদন গ্রহণ ক‌রেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here