fbবাংলাদেশের কুষ্টিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোন ও প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদকে ভাগ্নে সম্বোধন করে ফেসবুকে পোস্ট দেওয়ায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

পুলিশ বলছে, এধরনের একটি পোস্টের কারণে তথ্য প্রযুক্তি আইনে ইমরান হোসেনের বিরুদ্ধে স্থানীয় এক যুবলীগ নেতার মামলার পর আজ তাকে আটক করা হয়েছে।

এর আগেও ফেসবুকে এধরনের মন্তব্যের জেরে কয়েকজনকে আটক করা হয়।

পুলিশ জানিয়েছে গত মাসে ইমরান হোসেন নামে ওই ব্যক্তি তার ফেসবুক স্ট্যাটাসে মন্তব্য করেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বোন ও সজীব ওয়াজেদ জয় ভাগ্নে হন।”

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান বিবিসিকে বলেছেন, “স্থানীয় একজন যুবলীগ নেতা এই ঘটনায় প্রধানমন্ত্রীকে অবমাননা করা হয়েছে দাবি করে তথ্য প্রযুক্তি আইনে মামলা করলে তারা ওই ব্যক্তিকে আটক করে।”

প্রধানমন্ত্রীকে বোন বলাতে কীভাবে আইন লঙ্ঘিত হল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন মামলায় একজন এই অভিযোগ করেছেন – তদন্তে দেখা যাবে আইনের লঙ্ঘন হয়েছে কি-না।

যে কেউ কোন ব্যক্তির বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করলেই তাকে গ্রেফতার করা যায় কি-না এমন প্রশ্নের জবাবে মি: রহমান বলেন, “ইমরান হোসেন সরকারি ইউনিয়ন তথ্য কেন্দ্রে কাজ করেন। সেখানে তিনি সরকারি ল্যাপটপ ব্যবহার করে এ ধরনের মন্তব্য করেছেন। এজন্যই তাকে আটক করা হয়েছে।”

তবে এসব বিষয়ে ইমরান হোসেনের পরিবারের কোন সদস্যের সাথে যোগাযোগ করা যায়নি।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here