আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ভাঙতে আওয়ামী লীগের কোনো আগ্রহ বা চেষ্টা নেই। তবে বিএনপির ঈমানের জোর কম। নিজেদের কারণেই ভাঙতে পারে বিএনপি। গতকাল সোমবার ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দল ভাঙার চেষ্টায় ব্যবহার করা হতে পারে বলে আশঙ্কা থেকে বিএনপি তার গঠনতন্ত্রের একটি ধারা বাদ দিয়েছে। সংশোধিত গঠনতন্ত্রটি রবিবার নির্বাচন কমিশনে জমা দেয়া হয়েছে বলে সংবাদ প্রকাশ হয়েছে। ৭ নম্বর ধারার ‘ঘ’তে বলা ছিল, ‘সমাজে দুর্নীতিপরায়ণ বা কুখ্যাত বলে পরিচিত ব্যক্তি’ বিএনপির কোনো পর্যায়ের কমিটির সদস্য কিংবা জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থীপদের অযোগ্য বলে বিবেচিত হবেন।’ দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা হলে এই ধারাকে সামনে এনে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হতে পারে-এমন আশঙ্কা থেকে ধারাটি তুলে দেয়া হয়েছে বলেও বিএনপির নেতাদের বক্তব্যের বরাত দিয়ে সংবাদ প্রকাশ হয়েছে গণমাধ্যমে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে বিএনপিকে ভাঙতে হবে না। বিএনপি ভাঙার জন্য বিএনপিই যথেষ্ট। তিনি বলেন, রাজনীতিতে মামলা-হামলা থাকবেই। মামলা-হামলার ভয়ে বিএনপি তাদের গঠনতন্ত্র পরিবর্তন করে ফেলেছে। আসলে তাদের ঈমানের জোর হালকা, পালকের মত হালকা। অথচ আওয়ামী লীগ মামলা-হামলার সঙ্গে লড়াই করেই টিকে আছে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here