nasimআওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বিএনপি-জামায়াত আল কায়েদার সঙ্গে হাত মিলিয়ে দেশের জনগণকে হুমিক দিচ্ছে। তবে বাংলাদেশের মানুষ এই হুমকিতে ভয় পায় না। তালেবান বা আল কায়েদার হুমকিতে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ এবং মধ্যবর্তী নির্বাচন হবে না।’

আজ রবিবার বিকালে রাজধানীর মিরপুর-১০ নাম্বারে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কাফরুল থানার আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আল কায়েদা আমাদের হুমকি দিয়েছে। তারা যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে চায়। জঙ্গিদের উস্কে দিতে চায়। কিন্তু এসব হুমকি দিয়ে কোনো লাভ হবে না। যুদ্ধাপরাধীদের বিচার চলছে, চলবে। ইতিমধ্যে একজনের ফাঁসি হয়েছে বাকি যুদ্ধাপরাধীদের বিচার পর্যায়ক্রমে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা বলেছিল নির্বাচন হবে, নির্বাচন হয়েছে। আবারও ষড়যন্ত্র শুরু হয়েছে। বিএনপি নির্বাচনে না এসে ভুল করেছে। সাংবিধানিকভাবে এই সরকার ৫ বছর দেশ পরিচালনা করবে। তারপর আবার শেখ হাসিনার অধিনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলার মানুষ রায় দেবে।

তিনি বলেন, নির্বাচনের আগে খালেদার নেতৃত্বে মানুষ হত্যা করা হয়েছে। পেট্রোলবোমা নিক্ষেপ করা হয়েছে। কিন্তু তারা নির্বাচন বন্ধ করতে পারেননি। তিনি বলেন, নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি নেত্রী শুধু জনগণ নয়, তার দলের নেতাকর্মীদের সঙ্গে বেঈমানি করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে জঙ্গী দমন হয়েছে। সন্ত্রাস দমন হয়েছে। তবে ষড়যন্ত্রকারীরা ঘাপটি মেরে আছে। কিন্তু চক্রান্তে কিছু হবে না। হুমকীতে কাজ হবে না। যুদ্ধাপরাধীদের বিচার আমরা শুরু করেছি। এ বিচার হবেই। জনগণ চাইলে ৫ বছর পর আবারও আমরা ক্ষমতায় আসবো।

একদিন থাকতেও ক্ষমতা ছাড়া হবে না জানিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, খালেদা জিয়া দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার হাতকে দুর্বল করতে চায়। সংবিধান অনুযায়ী এই সরকার ৫ বছরের জন্য নির্বাচিত হয়ে গেছে। যতই গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করেন বাংলার মানুষ আপনার কথা শুনবে না।

সম্মেলন কমিটির আহ্বায়ক মতিউর রহমান মাইকেলের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগ উত্তরের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here