newsশনিবার ফেনী শহরের মিজান ময়দানে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষঠানে বক্তব্য দানকালে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বিএনপির আন্দোলনের হুমকির ব্যাপারে তাদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, “একটি দল প্রতিনিয়ত আন্দোলনের হুমকি দিচ্ছে। তাদের ঘরে-বাইরে কোথাও আন্দোলন করতে দেখি না। তাদের আন্দোলন করার শক্তি নেই, মাজায় জোর নেই।” বক্তব্যে তিনি বিএনপিকে তার দলে যোগদানের আহ্বান জানান। তিনি বলেন, “আপনারা জামায়াত ছাড়েন, আমার দলে আসেন। আমরাই প্রকৃত জাতীয়তাবাদী দল”।

বিএনপি-জামায়াত জোট সরকার আমলে বহুল আলোচিত ‘হাওয়া ভবন’ নিয়েও কথা বলেন তিনি। বক্তব্য প্রদানকালে এরশাদ সরকারেরও সমালোচনা করেন। তিনি বলেন, “‘দলীয়করণের’ কারণে সরকার অচল হয়ে পড়েছে।”

এরশাদ তার শাসনামলের কথা উল্লেখ করে দাবি করেন, তার শাসনামলে বাংলাদেশ ভালো চলছিল। তিনি বলেন, “আমাদের সময় র‌্যাব ছিল না, ক্রসফায়ার ছিল না। এখন র‌্যাব আছে, ক্রসফায়ার আছে। আমরা র‌্যাব ও গডফাদার সৃষ্টি করিনি।” বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে জনগণ জাতীয় পার্টিকে পুনরায় ক্ষমতায় দেখতে চায় বলেও দাবি করেন এরশাদ।

সম্মেলনে মোশারফ হোসেন ভূঞাকে সভাপতি এবং কে বি এম জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে জাতীয় পার্টির নতুন জেলা কমিটি গঠন করা হয়। তারা দুজনই আগের কমিটিতে একই পদে ছিলেন। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। সম্মেলনে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্মমহাসচিব আলাউদ্দিন দলীয় চেয়ারম্যান এরশাদের হাতে উপহার হিসেবে একটি স্বর্ণের চাবি তুলে দেন। পানিসম্পদমন্ত্রী ও জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ অনুষ্ঠানে ছিলেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here