বার্ডস আই এর সকল প্রতিবেদন জননেতা ডটকম এর সাথে জনতার নিউজ ও প্রকাশ করবে।

 

দেশের শীর্ষ ও অন্যতম জনপ্রিয় নেত্রী এবং তিন বারের প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া ফেঁসে যাচ্ছেন! রাজনীতিবিদ দের ওপর তীক্ষ্ণ চোখ রেখে তাঁদের অনৈতিক কর্মকান্ড ফাঁস করা গোয়েন্দা ভিত্তিক প্রতিষ্ঠান ‘বার্ডস আই’ দেশের একমাত্র রাজনৈতিক অনলাইন পোর্টাল জননেতা ডট কম কে বেগম জিয়ার ঘটনাবহুল ও অযাচিত অনৈতিকতার প্রতিবেদন দাখিল করেছে।

khaleda zia 9999এদিকে বার্ডস আই দেশের শীর্ষ রাজনৈতিক নেতাদের প্রায় একডজন প্রতিবেদন জননেতা ডট কম কে প্রদান করলে তা প্রকাশের উদ্যোগ নেয়া হয়। এ প্রসঙ্গে বার্ডস আই এর অন্যতম এক কর্ণধার জননেতাডট কম কে বলেন, “এ পর্যন্ত প্রতিবেদন দেয়া প্রত্যেকটির তথ্য ও প্রমাণ আমাদের নিকট রয়েছে। যারাই এই বিষয় নিয়ে নেতিবাচক মাতামাতি করবে তখন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে আরো মুখোশ খুলে দেয়া হবে।”

বেগম খালেদা জিয়া দেশীয় রাজনীতির জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক। ১৯৮১ সালে রাজনীতিতে নাম লিখিয়ে তিনি তিনবারের প্রধান মন্ত্রী নির্বাচিত হন। যদিও ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারীর নির্বাচন রাজনীতির ইতিহাসে সর্ব গ্রহনযোগ্য ছিল না।সেই স্বল্প মেয়াদের প্রধান মন্ত্রী ছাড়া তিনি দুই বার ৫ বছর করে দেশ পরিচালনা করেন। এখনো পর্যন্ত তিনি বিএনপির সর্বাধিক ইমেজ সম্পন্ন নেতৃত্ব। দেশ ও বিদেশও তিনি একজন শীর্ষ নেতা হিসাবে সমাদৃত। সেই বেগম জিয়া নিয়ে পিছে লোকে কিছু বলে এমন নানান প্রচার অপপ্রচার অতীত কিংবা বর্তমানে থাকলেও বার্ডস আই প্রতিবেদনে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, খবর ও অতি অবশ্যই স্ক্যান্ডালের সংবাদ।

যে কোনো পর্যায়ের রাজনীতিকের গুনাবলীর মধ্যে সততা, দক্ষতা, দূরদৃষ্টি, দেশপ্রেম ও চরিত্র থাকা প্রয়োজন। রাজনীতি প্রসঙ্গে সংবাদ মাধ্যমের কাজ হল রাষ্ট্র, সরকার,রাজনীতিক প্রসঙ্গে আদর্শিক অবস্থান, লক্ষ্য, উদ্দেশ্য, বিবৃতি তুলে ধরা। রাজনীতিকের ব্যক্তি চরিত্র উন্মোচন করার কোনো প্রয়োজন না থাকলেও রাজনীতির গুনগত পরিবর্তনে তা প্রয়োজন আছে বলে মনে করে জননেতা ডট কম।নতুন প্রজন্ম কিংবা অনাগত সন্তানেরা বড় দের দেখে শিখবে- কিন্তু তারা যদি অনুকরনীয় না হতে পারেন তবে সব বাঁধা- উপেক্ষা অতিক্রম করে জননেতা ডট কম থাকবে আপোষ হীন। বার্ডস আই এর পূর্ববর্তী ১০ টি প্রতিবেদন নিয়ে অনেকেই সমালোচনায় মুখর রয়েছেন যে, এখানে শুধু ক্ষমতাসীন দলের বাইরের রাজনৈতিক নেতাদের স্ক্যান্ডালের খবর প্রকাশিত হচ্ছে। কিন্তু জেনে রাখা দরকার যাদের খবরই আসবে কেউ-ই বাদ যাবে না। কোনো ধরনের স্বার্থ- অর্থ নির্ভর সংবাদ পরিবেশনে জননেতা ডট কম থাকে না।অত্যন্ত দুঃখজনক হলেও  বেগম জিয়ার ওপর বার্ডস আই এর সর্বাধিক আলোচিত প্রতিবেদনটি বুধবার মধ্যরাতে প্রকাশিত হবে বলে পাঠক বর্গ কে জানানো যাচ্ছে।

শেয়ার করুন

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here