জনতার নিউজঃ

বাবার ডেরায় কমান্ডো তল্লাশি, প্রচুর টাকা, নথি, অস্ত্র বাজেয়াপ্ত

ভারতের পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে সিরসায় গুরমিত রাম রহিমের ডেরার ৮০০ একর এলাকায় তল্লাশি শুরু করেছে রাজ্য পুলিশ। গোটা এলাকাকে মোট দশ ভাগে ভাগ করে শুক্রবার সকাল থেকে এই তল্লাশি শুরু হয়।

এলাকার নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে ৪১ কোম্পানি আধা সামরিক বাহিনী। এলাকায় রয়েছে বম্ব স্কোয়াড, দমকল ও অ্যাম্বুল্যান্স। রাখা হয়েছে ৪০ জন সোয়াত কমান্ডোর একটি দলকেও। এ ছাড়াও গোটা জেলায় আইনশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে পাঁচ হাজার নিরাপত্তা কর্মীকে মোতায়েন করা হয়েছে। ডেরা হেডকোয়ার্টারের বাইরে রয়েছে ৯টি ডগ স্কোয়াড। যত ক্ষণ কাজ চলবে তত ক্ষণ গোটা সিরসায় বজায় থাকবে কার্ফু।

পুলিশ সূত্রে খবর, কমান্ডো অভিযান থেকে প্রচুর টাকা, নথি এবং অস্ত্র ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে।

বৃহস্পতিবারই এই তল্লাশি অভিযান নিয়ে বিশেষ বৈঠক করেন কোর্ট কমিশনার অবসরপ্রাপ্ত বিচারক এ কে এস পাওয়ার। তার তত্ত্বাবধানেই চলছে এই অভিযান। গোটা প্রক্রিয়ার ভিডিও রেকর্ডিং চলছে। গতকালই টুইটারে ডেরা ম্যানেজমেন্ট কমিটির চেয়ারপার্সন বিপাসনা এই তল্লাশি অভিযান চলাকালীন ডেরা চত্বরে শান্তি শৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত, জোড়া ধর্ষণ মামলায় গত ২৫ অগস্ট পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালতে দোষী সাব্যস্ত হন ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। ওই দিন হরিয়ানার পঞ্চকুলায় ডেরা ভক্তদের লাগামছাড়া তাণ্ডবের বলি হয়েছিলেন ৩৮ জন। জখম হয়েছিলেন ২৫০-র বেশি মানুষ। তাই কোনও রকম ঝুঁকি না নিয়ে সিরসার ডেরায় এই তল্লাশি অভিযান চালানোর আগে গোটা এলাকা নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here