newsবাংলাদেশে নিযুক্ত বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা বলেছেন, অর্থনীতিতে বাংলাদেশ হবে পরবর্তী ‘এশিয়ান টাইগার’। তিনি বলেন, এক পা, এক পা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেদিন বেশি দূরে নয় যেদিন এ দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। বৃহত্তর ফরিদপুরের ৫ জেলা ভ্রমণ শেষে বৃহস্পতিবার সকালে ফরিদপুর সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি ও তার বাড়ি পরিদর্শন করতে পারাটা এই সফরের অন্যতম পাওয়া বলে মন্তব্য করেন মজিনা। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য পদ্মা সেতুর কাজ শুরু করার পদক্ষেপ নেয়ায় তিনি সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বিশ্বব্যাংক, জাইকা, এশীয় উন্নয়ন ব্যাংক যাতে পদ্মা সেতুতে অর্থায়ন করে সে ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকার চেষ্টা করে যাচ্ছে।

 

সফরের শুরুতে গত ৩ আগষ্ট তিনি গোপালগঞ্জ এসে পৌঁছান। এরপর ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুর সফর শেষে বৃহস্পতিবার তিনি রাজবাড়ীর উদ্দেশ্যে ফরিদপুর ছেড়ে যান।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত বলেন, এদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে নতুন কিছু বলার নেই। এ বিষয়ে অনেক আগেই বলা হয়েছে। সেই দৃষ্টিভঙ্গির কোনো পরিবর্তন হয়নি।

 

সংবাদ সম্মেলনের শুরুতেই বিদায়ী এই রাষ্ট্রদূত সম্প্রতি পদ্মা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় শোক প্রকাশ করেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। এ সময় ইউএসএইডের মিশন পরিচালক ইয়ানিনা জুরেজেলস্কিসহ তাঁর সফরসঙ্গীরা উপস্থিত ছিলেন।

 

রাজবাড়ী প্রতিনিধি জানান, মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, বাংলাদেশ কোনো গরীব রাষ্ট্র নয়। এ দেশের মানুষের মাঝে অপার সম্ভাবনা রয়েছে। এটাকে কাজে লাগিয়ে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে। গতকাল দুপুরে রাজবাড়ী সার্কিট হাউজে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। পরে ড্যান মজিনা রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর হাইস্কুল মাঠে ইন্টারন্যাশনাল ভলান্টারি ফাউন্ডেশন (আইভিএফ) এর আয়োজনে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here