রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশে বিদ্যমান সম্প্রীতির সুমহান ঐতিহ্যকে আরো সুদৃঢ় করতে সবাইকে নিজ-নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।
 
সরস্বতী পূজা উপলক্ষে আজ রবিবার এক বাণীতে এ আহ্বান জানান তিনি। 
 
রাষ্ট্রপতি হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী-শ্রী সরস্বতী পূজা উপলক্ষে দেশের হিন্দু ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্মের মানুষ আবহমানকাল থেকে এখানে মিলেমিশে বসবাস করে আসছে। 
 
তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে সক্ষম হবো।
 
মো. আবদুল হামিদ বলেন, শিক্ষা, জ্ঞান ও সংস্কৃতির প্রতীক দেবী সরস্বতী। সরস্বতী পূজা বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয় একটি ধর্মীয় উৎসব। ধর্মবর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে এ উৎসবে সকলের অংশগ্রহণ এ দেশের অসাম্প্রদায়িক চেতনা ও ঐতিহ্যে ভিন্নমাত্রা যোগ করেছে। জ্ঞানচর্চার ক্ষেত্রে বাণী অর্চনার এই আবহ অম্লান থাকুক। 
 
রাষ্ট্রপতি বলেন, জ্ঞানালোকে উদ্ভাসিত হয়ে দেশের প্রতিটি মানুষ অসাম্প্রদায়িকতা, অজ্ঞানতার অন্ধকার, কূপমন্ডুকতা আর অকল্যাণকর সকল বাধা পেরিয়ে একটি উন্নত সমাজ গঠনে এগিয়ে আসবে এটাই সকলের প্রত্যাশা।
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here