বাংলাদেশে শেখ হাসিনার চতুর্থবার ক্ষমতায় আসা অনেকটাই নিশ্চিত বলে মন্তব্য করেছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা এপি। নির্বাচন নিয়ে এক বিশ্লেষণমূলক প্রতিবেদনে এ মন্তব্য করে সংস্থাটি।

উন্নয়নের অঙ্গীকারে ভর করে পুননির্বাচিত হওয়ার পথে বাংলাদেশের আয়রন লেডি’ এমন শিরোনামে প্রতিবেদনটি প্রকাশ করা হয়। এতে বলা হয়, উন্নয়নের অসংখ্য প্রতিশ্রুতির দিয়ে নির্বাচনি ক্যাম্পেইন চালিয়েছিলো শেখ হাসিনার দল আওয়ামী লীগ।

শেখ হাসিনার অর্থনৈতিক সাফল্যকে ‘বিস্ময়কর’ উল্লেখ এপির প্রতিবেদনে বলা হয়, ‘শেখ হাসিনার এ অসাধারণ উন্নয়নের জন্য মূল্য দিতে হয়েছে দেশটির আগে থেকেই দুর্বল গণতন্ত্রকে।’

রবিবার প্রকাশিত এপির অপর এক প্রতিবেদনের শিরোনাম ছিলো, ‘বাংলাদেশে ভোটগ্রহণ শুরু, এ নির্বাচন বলিষ্ঠ প্রধানমন্ত্রীর ওপর গণভোট আয়োজনের মতো।’

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের নির্বাচনি সংবাদের শিরোনামে বলা হয়, ‘জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী শেখ হাসিনা।’ এতে বলা হয় বাংলাদেশের নির্বাচনে সংখ্যালঘু ইস্যু অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

জয়ের পথে বাংলাদেশের ‘আয়রন লেডি’: এপি

ভারতের আরেক সংবাদমাধ্যম এনডিটিভির শিরোনাম ছিলো, ‘বাংলাদেশের নির্বাচনে সহিংসতা: জয়ের ব্যাপারে নিশ্চিতভাবে আত্মবিশ্বাসী শেখ হাসিনা। এই সংবাদটিতে বলা হয়, বাংলাদেশের নির্বাচনের দিন হওয়া সহিংসতায় নিহত পাঁচ জনের মধ্যে একজন ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় কর্মী।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here