জনতার নিউজ

বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করছে পাকিস্তান : নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ব্যর্থ পাকিস্তান তার জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ শুরু করেছে।

তিনি বলেন, পাকিস্তান একাত্তরের পরাজয়ের গ্লানি ভুলতে না পারায় মুক্তিযুদ্ধকালে সংগঠিত মানবতাবিরোধী অপরাধের বিচার নিয়ে মায়াকান্না শুরু করছে। তারা বাংলাদেশি হাইকমিশনারকে তলব করেছে।

সোমবার বিকেলে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সামনে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

মহান মুক্তিযুদ্ধকালে সংঘঠিত মানবতাবিরোধী অপরাধের বিচারকে কেন্দ্র করে দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে পাকিস্তানের হস্তক্ষেপের প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, পাকিস্তানের এ ধরনের ঘৃণ্য আচরণ কোন রাষ্ট্র মেনে নিতে পারে না। আর তাই হাজার হাজার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাকিস্তানের এ ঘৃণ্য আচরণের প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে এসেছে।

ঢাকা মহানগর ১৪ দলের সমন্নয়ক এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক  ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া। মানববন্ধনে কেন্দ্রীয় ও নগর ১৪ দলের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here