fbnews

শিক্ষা মন্ত্রণালয়ের যেসব কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস হয়েছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন বিরোধী দলীয় সংসদ সদস্য পীর ফজলুর রহমান।

রবিবার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাড়িয়ে তিনি বলেন, ফেসবুক ব্যবহারকারীরা প্রশ্নপত্র ফাঁস করে না, শিক্ষা মন্ত্রণালয়ে যাদের কাছে প্রশ্নপত্র থাকে, তাদের কেউ কেউ প্রশ্ন ফাঁস করেছেন। ফেসবুক বন্ধ না করে প্রশ্নফাঁসকারীদের শাস্তি দিতে হবে।

ফজলুর রহমান বলেন, পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধ কর‍তে পারছে না মন্ত্রণালয়। সর্বশেষ প্রাথমিক সমাপনী পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে। এর আগে জেএসসির প্রশ্নপত্র ফাঁস হয়েছে। শিক্ষামন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ফেসবুক যারা ব্যবহার করে, তারা প্রশ্নপত্র ফাঁস করে না। ফাঁস হওয়ার পর ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ে যাদের কাছে প্রশ্নপত্র থাকে তাদের কিছু লোকজন একাজের সাথে জড়িত। তাদের না আটক না করে শিক্ষামন্ত্রী ফেসবুক বন্ধ করে দেয়ার কথা বলছেন।  ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্ন না পাওয়া গেলে, এ প্রশ্ন পরে অনেক দামে গ্রামে-গঞ্জে বিক্রি হবে। ফাঁস রোধ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর অর্জনকে কয়েকজন লুটেরা, চোর ধ্বংস করতে পারে না।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here