J News
ফেসবুক খুলে দেয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

ফেসবুকের দুই কর্মকর্তার সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ফেসবুক খুলে দেয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে।

রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এই বৈঠকে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও উপস্থিত ছিলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিরাপত্তা প্রশ্নে ফেসবুক আমরা বন্ধ রাখা হয়েছে সেটা আগেই বলেছি। ফেসবুকের কর্মকর্তাদের আমাদের সবকিছু জানিয়েছি। তাদের সঙ্গে একটা ফলপ্রসূ আলোচনা হয়েছে।

বৈঠকের আলোচনা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সব ধরনের আলোচনা হয়েছে। আমাদের এখানে ফেসবুক অ্যাবিউজড হয়েছে, প্রপাগান্ডা হচ্ছে। এ বিষয়গুলো তাদের জানানো হয়েছে। ফেইসবুক ফিল্টার করা হবে কি না সে বিষয়ে কথা হয়েছে। এই আলোচনার বিষয়ে শিগগিরই সবাইকে জানানো হবে বলেও আশ্বাস দেন তিনি।

ফেসবুকের প্রতিনিধি হিসেবে বৈঠকে ছিলেন কোম্পানির দক্ষিণ এশিয়া অঞ্চলের  ল’ এনফোর্সমেন্ট স্পেশালিস্ট বিক্রম লাংয়ে এবং পাবলিক পলিসি ম্যানেজার দিপালী লিবারহান।

বাংলাদেশের তিন মন্ত্রী ছাড়াও পুলিশ মহাপরিদর্শক শহিদুল হক, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারি আলোচনায় অংশ নেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here