Trainউপজেলার বগামারা নামক স্থানে চট্টগ্রাম-বাহাদুরাবাদ রেলপথের যাত্রীবাহী নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেন গতকাল শুক্রবার ভোরে লাইনচ্যুত হয়েছে। এতে ট্রেনচালকসহ ১০ জন যাত্রী আহত হয়। গত মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা লাইনের ফিশপ্লেট খুলে রাখায় এ দুর্ঘটনা ঘটে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে। গতকাল বেলা সোয়া ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও ময়মনসিংহ থেকে দুটি উদ্ধারকারী ট্রেন এসে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর ট্রেনটির ইঞ্জিন উদ্ধার করে। টানা ১০ ঘন্টা পর গতকাল দুপুরে ওই রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আনসার সদস্যরা জানান, রাত আড়াইটার দিকে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থল পার হওয়ার পরই দুর্বৃত্তরা লাইনের ফিশপ্লেট খুলে ফেলে। আনসার ও ভিডিপির ময়মনসিংহ জেলা কমান্ডেন্ট জানান, রাত আড়াইটার আগে দুর্বৃত্তরা লাইনের ফিশপ্লেট খোলার সুযোগ পেলে আন্তঃনগর ট্রেনটিও দুর্ঘটনার শিকার হতে পারত। প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর সোয়া ৪টার দিকে বিকট শব্দে ট্রেনের ইঞ্জিন লাইন থেকে ছিটকে পড়ে। যাত্রীদের আর্তচিত্কার শুনে হালিমপুর বাজার ও আশেপাশের বিভিন্ন গ্রামের লোকজন ঘটনাস্থলে ছুটে যায়। দুর্ঘটনায় ট্রেন চালকসহ ১০জন আহত হয়। ইঞ্জিন ও বগির সংযোগস্থলে আটকা পড়া এক যাত্রীকে চার ঘন্টা চেষ্টার পর এলাকাবাসী রড কেটে বের করে আনে। গতকাল সকালেই সেনাবাহিনী, র্যাব ও পুলিশের সদস্যরা উদ্ধার তত্পরতায় অংশ নেন।

রেলওয়ের ঢাকা বিভাগীয় সহকারী মেকানিক্যাল ইঞ্জিনিয়ার টিআই চৌধুরী জানান, দুর্ঘটনায় ইঞ্জিনের বেশ ক্ষতি হয়েছে। তবে যাত্রীবাহী বগিগুলো লাইনচ্যুত না হওয়ায় বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here