DMP Comnews

ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আসাদুজ্জামান মিয়া বলেছেন, তথ্য প্রমাণ যাছাই-বাছাই করে যদি প্রমাণ হয়, তিনি (খালেদা) নাশকতার নির্দেশদাতা হিসেবে কাজ করছেন কিংবা অর্থ যোগান দিয়েছেন, তাহলে তাকে  গ্রেপ্তার করা হবে। কারণ তিনি আইনের ঊর্ধ্বে নন। তখন তার সামাজিক ও রাজনৈতিক অবস্থানও বিবেচনা করা হবে না।

সোমবার মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নাশকতারোধে ডিএমপির করণীয় শীর্ষক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এসময় উপস্থিত ছিলেন ডিসি ডিবি মনিরুল ইসলাম, ট্রাফিকের যুগ্ম-কমিশনার মিলি বিশ্বাস।

ডিএমপি কমিশনার বলেন, যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় নাশকতার নির্দেশদাতা হিসেবে বিএনপি চেয়ারপারসনকে আসামি করা হয়েছে। সেসব ঘটনার ভিডিও ফুটেজ ও ভয়েস  রেকর্ড ইতোমধ্যেই সংগ্রহ করা হয়েছে।  ফৌজদারি আইন অনুযায়ী আরো যেসব তথ্য প্রমাণ দরকার সেগুলোও সংগ্রহ করা হচ্ছে।

খালেদা জিয়াকে  গ্রেপ্তার করা যাবে না, এটা ঠিক না। দৃশ্যমান নয় এমন অনেকেই আছেন, যারা এসব নাশকতার অর্থের  যোগান দিচ্ছেন। এদেরও তালিকা করা হচ্ছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে  পেট্রোলবোমা হামলায় কমপক্ষে ২৭ জন দগ্ধ হন। এদের মধ্যে বেশিরভাগই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন আছেন।

চলমান টানা ২১ দিনের অবরোধে ককটেল, আগুন ও  পেট্রোল বোমায় দগ্ধ হয়ে এখন পর্যন্ত অন্তত ২৭ জন নিহত হয়েছেন। ‘বন্দুকযুদ্ধে’ বিরোধী জোটের ১১ জন নিহত হয়েছেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here