IGP
দেশে যেকোনো ধরনের নাশকতা রোধে পুলিশ সদস্যদের প্রতি সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার।পুলিশ সদস্যদের সতর্ক থাকার আহ্বান আইজিপির
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার। ফাইল ছবি

তিনি বলেন, অতীতের মতো আগামীতেও সুদৃঢ় মনোবল, প্রায়োগিক কর্মকৌশল ও প্রজ্ঞার সমন্বয় ঘটিয়ে যে কোনো অপ্রীতিকর ও নাশকতামূলক ঘটনা রোধে সজাগ থাকতে হবে।

দায়িত্ব পালনে কারও নূনতম গাফিলতি বরদাশত করা হবে না বলেও পুলিশ সদস্যদের সতর্ক করেন আইজিপি।

শুক্রবার বরিশাল ও খুলনা পুলিশ লাইন্সে রেঞ্জ পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব, আরআরএফ, এপিবিএন সদস্যদের সঙ্গে পৃথক দুটি মতবিনিময় সভায় বক্তব্য প্রদানকালে এ আহ্বান জানান তিনি।
পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, “গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠায় ইতিমধ্যে পুলিশের কর্মকুশলতা ও পেশাদারিত্ব দেশবাসীর কাছে প্রশংসিত হয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন এবং আইন-শৃঙ্খলা পরিপন্থী ও সংঘাতপূর্ণ কর্মতৎপরতা রোধে পুলিশের দক্ষতা এবং সক্ষমতা ইতিমধ্যে সর্বমহলে স্বীকৃতি লাভ করেছে।”

তিনি বলেন, “বিগত সময়ে কর্তব্য পালনকালে, বিশেষ করে স্বাধীনতার চেতনা সমুন্নত ও গণতান্ত্রিক অভিযাত্রা অব্যাহত রাখা এবং অশুভ শক্তিকে প্রতিহত করতে গিয়ে দায়িত্ব ও কর্তব্যবোধে উদ্দীপ্ত হয়ে শাহাদাতবরণ করাসহ পুলিশ সদস্যরা রাষ্ট্রের সংহতি ও সমৃদ্ধি অর্জনে গণতন্ত্র বিকাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ভবিষ্যতেও পুলিশ সদস্যরা তাদের ওপর অর্পিত সাংবিধানিক এবং আইনগত দায়িত্ব যথাযথভাবে পালন করে জনগণের জানমালের নিরাপত্তা বিধানে অঙ্গীকারবদ্ধ।”

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here