2 Deadউপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ শনিবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা চলে এ ভোটগ্রহণ। এদিকে নির্বাচনী সহিংসতায় বাগেরহাট ও নেত্রকোনায় দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটে নির্বাচনী সহিংসতায় মানজারুল ইসলাম (২৩) নামে এক শিবির কর্মী নিহত হয়েছেন। আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে শহরতলীর মেঘনিতলা কাড়াপাড়া ইউনিয়ন পরিষদ ভোটকেন্দ্রের বাইরে এ সহিংসতার ঘটনা ঘটে।

নেত্রকোনা প্রতিনিধি জানান, মদন উপজেলা পরিষদের নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলামকে দল থেকে বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুরে ফতেপুর ইউনিয়নের ফতেপুর গ্রামে এ সংঘর্ষে প্রতিপক্ষের গুলিতে আহত গেনু মিয়া (৩২) নামে এক ব্যক্তি হাসপাতালে নেবার পথে মারা যায়।

রাজশাহী অফিস জানায়, রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট উপজেলায় কয়েকটি ভোটকেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। চারঘাটের গোপালপুর ভোটকেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারার চেষ্টা ও সহকারী প্রিজাইডিং অফিসারকে লাঞ্ছনার ঘটনায় ভোটগ্রহণ স্থগিত করা হয়। একই উপজেলার পরানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের চেষ্টার সময় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের সংঘর্ষে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি একরামুল হক জখম হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড ফাকা গুলি ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। দুর্গাপুরে ৬টি কেন্দ্রে আওয়ামী লীগ কর্মীদের বাধা ও মারপিটে বিএনপির ১৫ ভোটার আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিত্সা দেয়া হয়েছে। এ ঘটনায় আইনশৃংখলা বাহিনী দুই জনকে আটক করেছে। বিএনপির চেয়ারম্যান প্রার্থী গোলাম সাকলায়েন অভিযোগে বলেন, উপজেলার ধরমপুর, বেলঘরিয়া, কয়ামাজমপুর, পাচুবাড়ি, শিবপুর, নান্দিগ্রাম কেন্দ্রের বাইরে তার সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে আওয়ামী লীগ সমর্থকরা বাধা ছাড়াও মারপিট করেছে। তবে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম এই অভিযোগ অস্বীকার করেছেন। দুর্গাপুর থানার ওসি সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এছাড়া, গোদাগাড়ীতে শান্তিপূর্ণ ভোট গ্রহণের খবর পাওয়া গেছে। সকালে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। দুপুরের পর ভিড় বাড়ে পুরুষ ভোটারদের। জেলা রির্টানিং অফিসার সাইফুল ইসলাম বলেন, একজন চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারার চেষ্টা করলে ওই কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। প্রয়োজনে ওই কেন্দ্রের ভোট পরে গ্রহণ করা হবে।

হাজীগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা জানান, চাঁদপুরের হাজীগঞ্জ ও কচুয়া উপজেলায় আজ শনিবার দিনভর নির্বাচনী সহিংসতায় অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সাধীন রয়েছে। সকালে কচুয়া উপজেলার করড়ইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। এতে ৩ জন আহত হয়।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here