নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দিয়ে বিরোধীদলের সদস্যদের নাম দেয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এ আহবান জানান।

ভাষণের প্রথমে প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়ক রকার ব্যবস্থার দাবি নাকচ করে দিয়ে বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে আসা সম্ভব নয়। অসাংবিধানিক নয়, গণতান্ত্রিক সরকার জনগণের প্রত্যাশা।

তিনি বলেন, আমরা সকল দলকে সঙ্গে নিয়েই জাতীয় সংসদ নির্বাচন করতে চাই। এ বিষয়ে বিরোধীদের কাছে পরামর্শও চাই। আমরা শান্তি চাই।

প্রধানমন্ত্রী বলেন, বিরোধীদলের কাছে আমার প্রস্তাব, নির্বাচনকালীন সময়ে আমরা সকল দলের সমন্বয়ে সরকার গঠন করতে পারি। আমাদের লক্ষ্য অবাধ নিরপেক্ষ নির্বাচন। শান্তিপূর্ণ নির্বাচন। তাই আমি বিরোধী দলের কাছে প্রস্তাব করছি যে, বিরোধী দলের সংসদ সদস্যদের মধ্য থেকেও আপনারা নাম দিতে পারেন যাদেরকে আমরা অন্তর্বর্তীকালীন মন্ত্রিসভায় সদস্য করে সর্বদলীয় সরকার গঠন করতে পারি। নির্বাচনে যাতে কারো কোন সন্দেহ না থাকে, সকল সন্দেহ দূর করে আমরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে পারি যে নির্বাচনের মাধ্যমে জনগণ ভোট দিয়ে তাদের মনমতো সরকার গঠন করতে পারবে।

তিনি আশা প্রকাশ করেন—আমি বিরোধী দলের নেতাকে অনুরোধ করছি যে, তিনি আমার এই ডাকে সাড়া দিবেন। আমার এ অনুরোধ তিনি রক্ষা করবেন এবং আমাদের যে সদিচ্ছা সেই সদিচ্ছার মূল্য তিনি দিবেন।pm

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here