সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, পার্লামেন্টে বিএনপি’র প্রতিনিধিত্ব নেই। নির্বাচনকালীন সহায়ক সরকারে তাদেরকে আমন্ত্রণ জানানোর তাই সুযোগ নেই। বিএনপি যখন সংসদে ছিল তখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দেওয়ার অফার ছিল কিন্তু তখন তারা তা প্রত্যাখ্যান করেছিল। এখন তারা সংসদে নেই, তাদেরকে আমরা কিভাবে আমন্ত্রণ জানাবো।

বিএনপির কোনো নেতাকর্মী নির্যাতনের শিকার হননি। তারা একে একে জেল থেকে বের হয়ে যা খুশি তাই বলছে। দেশে যদি গণতন্ত্র না থাকতো, সাংবাদিকতার স্বাধীনতা না থাকতো তাহলে বিএনপি যেভাবে প্রধানমন্ত্রীকে এ্যাটাক করে নোংরা ভাষায় কথা বলে তারপরও কোনো নেতাকে এই অভিযোগে গ্রেফতার করা হয়নি। তাদের কোনো বক্তব্য মিডিয়াতে প্রচারের জন্য সেন্সর করা হয়নি।

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে কুড়িগ্রাম-রাজারহাট-তিস্তা মহাসড়কের কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাফর আলী, জেলা প্রশাসক আবু সালেহ মো: ফেরদৌস খান, পুলিশ সুপার মেহেদুল করিম প্রমুখ।

ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে

ত্যাগী নেতাকর্মীদের দলে মূল্যায়ন এবং অসুস্থ কর্মী ও তাদের পরিবারের খোঁজ-খবর নেওয়ার তাগিদ দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার দুপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে লালমনিরহাট জেলা পরিষদ অডিটরিয়াম মাঠে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরদিন থাকে না। বিলবোর্ডে ছবি দিলে নেতা হওয়া যায় না।

সাজাই যে হবে জানলেন কী করে

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার যে সাজাই হবে, সেটি বিএনপি নেতারা কীভাবে জানলেন এ প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, এই মামলায় আদালত বেগম জিয়াকে সাজা দেবেন এরকম নিশ্চয়তা তাকে (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) কে দিল? সেটা তিনি আগেভাগে কী করে জানলেন?’

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ফার্মগেট খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিটিউট মিলনায়তনে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here