কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে দুর্বৃত্তদের নিক্ষেপ করা পেট্রোল বোমায় ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় কুমিল্লার একটি আদালত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গ্রেফতার দেখানো হয়েছে। 
 
জানা যায়, বিএনপির ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি যাত্রীবাহী নৈশকোচ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে পৌঁছুলে পেট্রোলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। বাসে আগুন ধরে ৮ জন যাত্রী পুড়ে মারা যায়। এ ঘটনায় ২টি মামলা হয়। ২টি মামলায় খালেদা জিয়া হুকুমের আসামি। গত ২ জানুয়ারি কুমিল্লা জেলা ও দায়রা জজ ২টি মামলায় খালেদা জিয়াসহ বিএনপি-জামায়াতের ৭৮ জন নেতা-কর্মীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন।
 
কুমিল্লা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন সাংবাদিকদের জানান, এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে ওই সময়ে আদালত হতে গ্রেফতারি পরোয়ানা ঢাকার গুলশান থানায় প্রেরণ করা হয়। বর্তমানে তিনি (খালেদা জিয়া) একটি মামলায় আদালতের রায়ে কারাগারে আছেন। তাঁকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বলে জেনেছি।
শেয়ার করুন
  • 16
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here