usaসহিংসতা বন্ধ করে আলোচনার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিঠি দিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির সিনেটের ফরেন রিলেশন কমিটির চেয়ারম্যান রবার্ট মেনেনডেজ পৃথকভাবে দুই নেত্রীকে চিঠি পাঠিয়েছেন।

পৃথকভাবে পাঠানো চিঠিতে দুইটিতে রবার্ট মেনেনডেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে সম্বোধন করে লিখেছেন, ভবিষ্যত নেতৃবৃন্দকে নির্বাচিত করতে পারে, এমন একটি স্থায়ী, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্য রাজনৈতিক প্রক্রিয়া বাংলাদেশের জনগণের প্রাপ্য। নির্বাচনপূর্ব ও নির্বাচনের দিন যে সহিংসতার ঘটনা ঘটেছে, তার তীব্র নিন্দা জানাই। কোনো পরিস্থিতিতেই সহিংসতা রাজনৈতিক দৃষ্টিভঙ্গির গ্রহণযোগ্য ও বৈধ বহিঃপ্রকাশ নয়। অবিলম্বে সহিংসতা অবশ্যই বন্ধ হতে হবে ও দলগুলোকে শান্তিপূর্ণভাবে মতামত প্রকাশের জন্য অবশ্যই রাজনৈতিকভাবে সুযোগ করে দিতে হবে।

ফরেন রিলেশন কমিটির চেয়ারম্যান লিখেছেন, চলমান রাজনৈতিক অচলাবস্থা অর্থনীতিতে গুরুতর প্রভাব ফেলেছে ও তা বিদেশি বিনিয়োগকারীদের আস্থাকে আরো দুর্বল করে দেবে। তলানির দিকে এ ঘূর্ণায়মান এ পরিস্থিতি অবসানের লক্ষ্যে আমি দৃঢ়ভাবে নতুন অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যাপারে আলোচনা শুরুর আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here