obaidanews

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানকে চাকরিচ্যুত করা হয়েছে। কয়েকদিন আগেই স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে চাকরিচ্যুত করে। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদফতরের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

বর্তমানে ডা. জোবাইদা রহমান তার স্বামী তারেক রহমানের উন্নত চিকিত্সার প্রয়োজন দেখিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন। তিনি ৫ বছর ১০ মাসেরও বেশি সময় ধরে সেখানে অবস্থান করছেন বলে স্বাস্থ্য অধিদফতরসূত্রে জানা গেছে।

সরকারি চাকরি বিধির ৩৪ ধারা অনুযায়ী ৫ বছরের বেশি কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে তাকে চাকরিচ্যুত করার সুপারিশ করে স্বাস্থ্য অধিদফতর স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠায়। কর্মস্থলে অনুপস্থিতির জন্য চাকরিচ্যুত করার বিষয়টি জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় জোবাইদাকে নোটিস দেয়। কিন্তু নির্ধারিত সময়ে ঐ নোটিসের জবাব না আসায় স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে চাকরিচ্যুত করার সুপারিশ করে। এ সংক্রান্ত পত্রিকায় চাকরিচ্যুতির বিজ্ঞপ্তিও প্রকাশ করতে বলে। বিজ্ঞপ্তিটি প্রকাশ করার পর কয়েকদিন আগে স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে চাকরিচ্যুত করে।

সর্বশেষ ২০১১ সালের ১১ অক্টোবর পর্যন্ত ছুটি মঞ্জুর ছিল ডা. জোবাইদার। এরপর স্বামীর চিকিত্সা শেষ না হওয়ার কারণ দেখিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একাধিকবার ছুটি বাড়ানোর আবেদন করেছিলেন। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে কারণটি যৌক্তিক মনে না হওয়ায় ছুটি মঞ্জুর করা হয়নি।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here