Report

তামিমকে ধাক্কা মেরে রুশোর শাস্তি

তামিম ইকবালকে ধাক্কা মারায় শাস্তি পেতে হলো রাইলি রুশোকে। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছে।

এদিকে, শেষ ম্যাচের ‘ফাইনাল’ খেলতে গতকাল সোমবার দুপুর তিনটায় একই বিমান ধরে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল রওনা দেয় চট্টগ্রামের উদ্দেশে। ঘন্টা দেড়েক পরই বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন নিশ্চিত করেছেন, তার দলের ছেলেরা নিরাপদে বন্দরনগরী চট্টগ্রামে পৌঁছেছে। দু’ দলই উঠেছে স্টেডিয়ামের পাশে রেডিসন ব্লু হোটেলে। আগামীকাল বুধবারের ম্যাচ উপলক্ষে আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবে দু’ দল।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গত রবিবার বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে তামিম-রুশোর মধ্যকার ওই ঘটনাটি ঘটে। স্বাগতিকদের ইনিংসের দ্বিতীয় ওভারে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম আউট হয়ে ফেরার সময় তাকে কাঁধ দিয়ে ধাক্কা দেন রুশো। মাঠের আম্পায়ার এনামুল হক ও রিচার্ড ইলিংওয়ার্থ, তৃতীয় আম্পায়ার মাইকেল গফ ও চতুর্থ আম্পায়ার আনিসুর রহমান এ বিষয়ে অভিযোগ করেন।

আইসিসি গতকাল এক বিজ্ঞপ্তিতে জানায়, ম্যাচ চলার সময় কোনো ক্রিকেটারের এমন কাণ্ড শাস্তিযোগ্য অপরাধ। সে কারণে ম্যাচ রেফারি ডেভিড বুন তাকে লেভেল-২ অপরাধের জন্য সর্বনিম্ন শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেন।

রুশোও মানছেন, অমন কাজ করাটা তার ঠিক হয়নি। তবে সেটা ইচ্ছাকৃত ছিল না বলে দাবি করেন তিনি। ম্যাচ রেফারির দেয়া শাস্তি অবশ্য মেনে নিয়েছেন প্রোটিয়া ক্রিকেটার। এ বিষয়ে কোনো শুনানির প্রয়োজন হয়নি।

এর আগে জাতীয় দলের নির্বাচকরা জানান, তৃতীয় ওয়ানডের জন্য দলে কোনো পরিবর্তন আসছে না। সিরিজের আগে শুধু প্রথম দুটি ওয়ানডের জন্য দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রবিবার দ্বিতীয় ওয়ানডে চলার সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৪ সদস্যের দল ঘোষণা করে। এই ঘোষণায় নিশ্চিত করা হয়, অপরিবর্তিত দল নিয়েই চট্টগ্রাম অভিযানে যাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন, মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here