জনতার নিউজ

টি-২০ অধিনায়ক হচ্ছেন সাকিব!

মঙ্গলবারই টি-২০ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আগামিকাল লঙ্কানদের বিপক্ষে শেষবারের মত আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলে বল-ব্যাট তুলে রাখবেন নড়াইল এক্সপ্রেস। তার আকস্মিক অবসরে অবাক গোটা ক্রিকেট বিশ্ব।

মাশরাফির অবসর ব্যাথাতুর হয়ে উঠেছে স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কলম্বোয় আজ সাংবাদিকদের সঙ্গে মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি।মাশরাফিকে নিয়ে বলতে গিয়ে যেন একটু আবেগপ্রবণই হয়ে পড়েছেন তিনি।

তিনি জানান, তার চোখে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ‘পারফরম্যান্সের ঊর্ধ্বে।’ বাংলাদেশের ক্রিকেটে আরও একজন মাশরাফি খুঁজে পাওয়া সম্ভব কি না! সন্দিহান তিনি। ওই আলাপেই বিসিবি সভাপতি ধারণা দিয়ে রাখেন যে, নতুন টি-২০ অধিনায়ক হিসেবে তার পছন্দ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাশরাফির একরাশ প্রশংসা করে পাপন বলেন, ‘ওর যে নেতৃত্ব গুণ, দল ও দেশের প্রতি ওর যে টান, ভালোবাসা, আত্মত্যাগ। এটা খুবই বিরল। সুতরাং, মাশরাফি এমন একজন খেলোয়াড়, যাকে বাংলাদেশের ক্রিকেট সব সময়ই মিস করবে। ও অধিনায়কত্ব না করলেও আমরা মিস করব। পুরোপুরি অবসর নিয়ে নিলেও আমরা তাকে মিস করব। আমরা ভালো খেলোয়াড় হয়তো আরও পাব। কিন্তু আরও একজন মাশরাফিকে পাওয়া খুবই কঠিন।’

টি-২০ থেকে মাশরাফি অবসর নেওয়ায় নতুন অধিনায়ক খুঁজে নেবে বিসিবি। সাকিব মাশারফির ডেপুটি হিসেবে দীর্ঘদিন হল কাজ করে যাচ্ছে। টি-২০র অধিনায়ক হিসেবে তাই সাকিবকেই চিন্তা করছে নীতি-নির্ধারকরা। এর বাইরে মাহমুদুল্লাহ বোর্ডে চিন্তায় আছে বলে বিসিবি সূত্রে জানা গেছে।

টি-২০ থেকে অবসর নিলেও ওয়ানডে খেলে যাবেন মাশরাফি। তাই ওয়ানডেতে অধিনায়ক থাকছেন তিনি। এটি পরিবর্তিত হওয়ার কোনো সুযোগ নেই বলেই জানিয়েছেন নাজমুল, ওয়ানডের অধিনায়কত্ব পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই। এক বছর আগেও আমরা মনে করেছিলাম, চ্যাম্পিয়নস ট্রফি খেলাটাই হয়তো ওর জন্য কঠিন। কিন্তু এখন মনে হচ্ছে মাশরাফি ওয়ানডে খেলবে আরও অনেক দিন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here