জনতার নিউজ

টি২০ থেকে অবসর নিল মাশরাফি

আন্তর্জাতিক টি২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মঙ্গলবার সন্ধ্যায় তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাশরাফি তার স্ট্যাটাসে লেখেন, বাংলাদেশ টিম কে টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল এ ১০ বছরের বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করা আমার জন্য অনেক গর্বের। আমি বিশ্বাস করি বর্তমান দলটি একটি ভাল দল এবং দলে কিছু উদীয়মান খেলোয়াড় আছে। আমার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে এত চমৎকার দলের নেতৃত্ব প্রদানের সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ। আমি আমার সকল ভক্ত, পরিবার এবং বন্ধুদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ আমাকে সবসময় সমর্থন করার জন্য। এই সুদীর্ঘ ক্যারিয়ারে উত্থান এবং পতন ছিল। আমি সবসময় চেষ্টা করেছি আমার ফ্যানদের কে খুশি করার। আমি আমার প্রত্যেক ফ্যান এর কাছে তাদের কে প্রতি ম্যাচে খুশি করতে না পারার জন্য ক্ষমা চাইছি। এই মুহূর্তে দল হিসেবে আমরা ভাল খেলছি। আমি নিশ্চিত বাংলাদেশ সামনের দিনগুলো তেও ভাল ক্রিকেট খেলবে।

তিনি আরো বলেন, আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিকনির্দেশনা দিতে পারে। আমি বাংলাদেশ এর টি-টোয়েন্টি টিম এর নতুন অধিনায়ক কে আগাম অভিনন্দন জানাই এবং আমি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেটের সেরা সময় সামনে আসবে। শীঘ্রই আবার দেখা হবে। সকলের জন্য আমার আন্তরিক ভালবাসা।

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলাদেশ স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে ২-ম্যাচের টি২০ সিরিজের প্রথম টি২০ ম্যাচ খেলতে নামবে। এই সিরিজ হবে মাশরাফির শেষ টি-২০ সিরিজ।

২০০৬ সালে বাংলাদেশের অভিষেক টি-২০তে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন মাশরাফি। সেই থেকে এই ম্যাচ পর্যন্ত খেলেছেন বাংলাদেশের ৬৬ টি-২০র ৫২টিতেই। ব্যাট হাতে করেছেন ৩৬৮ রান ও বল হাতে নিয়েছেন দেশের তৃতীয় সর্বোচ্চ ৩৯ উইকেট। টি-২০কে বিদায় জানালেও ওয়ানডে ক্রিকেট চালিয়ে যাবেন বাংলাদেশ অধিনায়ক।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here