প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী জার্মানির গবেষণা সংস্থার রিপোর্টকে মনগড়া রিপোর্ট ‍উল্লেখ করে বলেছেন, ‘কিসের ভিত্তিতে এই রিপোর্ট করা হয়েছে তা তার জানা নেই। তবে যে দেশে পার্লামেন্ট আছে, স্বাধীনভাবে সবাই মত প্রকাশ করতে পারছে, সেখানে স্বৈরতন্ত্র কিভাবে থাকতে পারে, তা আমার জানা নেই। ওই সংস্থাটি বাংলাদেশে আসেনি, আমাদের সাথে কোন কথাও বলেনি। তারা মনগড়া একটি রিপোর্ট দিয়েছে।’
 
জার্মানির একটি গবেষণা সংস্থার রিপোর্টে বিশ্বের সেরা পাঁচটি স্বৈরতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশকে অর্ন্তভুক্ত করা সম্পর্কিত সাংবদিকদের এক প্রশ্নের জবাবে গওহর রিজভী এসব কথা বলেন। 
 
আজ সোমবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই মমিন নগরস্থ ‘ফিরদাউস নাসির চ্যারিটেবল হেলথ কমপ্লেক্স’ পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বলেন, আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগ করে হলেও রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে। তাদের ফিরিয়ে নেয়ার পর মিয়ানমার সরকার কি করবে সেটা তাদের ব্যাপার। 
 
উল্লেখ্য, বিগত ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হেলথ কমপ্লেক্সটি ২০১১ সাল থেকে আনুষ্ঠানিক চিকিৎসা সেবা শুরু করে। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সোমবার এ হেলথ কমপ্লেক্স পরিদর্শনকালে ১০ শয্যাবিশিষ্ট ইনডোর সার্ভিসেরও উদ্বোধন করেন।
শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here