newপ্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বর থেকে বিবিয়ানা গ্যাস ক্ষেত্রে থেকে জাতীয় গ্রিডে গ্যাস সরবরাহ করার জন্য সেভরনের প্রতি আহ্বান জানিয়েছেন।

সেভরনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জয় জনসন আজ বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবনে সাক্ষাৎকালে তিনি এ অনুরোধ জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি এ কে এম শামীম চৌধুরী বৈঠকে সাংবাদিকদের জানান, বিবিয়ানা প্রকল্পের গ্যাসে ১,১১৭ মেগাওয়াটের তিনটি বিদ্যুৎ প্রকল্প পরিচালিত হবে। এই তিনটি বিদ্যুৎ প্রকল্পের একটি চলতি বছরে চালু হবে।

সেভরনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট দ্বিতীয় দফায় সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। বাংলাদেশের উন্নয়নে শেভরনের অবদান অব্যাহত থাকবে বলে তিনি প্রধানমন্ত্রীকে আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এ্যাম্বাসেডর এট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ এবং প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে প্রধান তথ্য কমিশনার মোহম্মদ ফারুক প্রধানমন্ত্রীর কাছে কমিশনের ২০১৩ সালের বার্ষিক প্রতিবেদন হস্তান্তর করেন। এ সময় প্রধান তথ্য কমিশনার কমিশনের কর্মকাণ্ড সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী বলেন, তথ্য কমিশন প্রতিষ্ঠার পর তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত হয়েছে। এতে ভবিষ্যতে জনগণের সকল প্রকার অধিকার নিশ্চিত করতে সহায়ক হবে। এর আগে প্রধানমন্ত্রী সকালে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনী বিভাগে অফিস করেন। এ সময় সশস্ত্র বাহিনী বিভাগের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়। খবর বাসস।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here