jungi
ময়মনসিংহের ত্রিশাল থেকে প্রিজন ভ্যানে গুলি চালিয়ে ও বোমা মেরে ছিনতাই করে নিয়ে যাওয়া আসামিদের মধ্যে মৃত্যুদণ্ড পাওয়া জেএমবির জঙ্গি রাকিব হাসানকে (৩৫) গ্রেফতার করা হয়েছে।

আজ রবিবার বিকেলে টাঙ্গাইলের সখীপুর উপজেলা থেকে আসামি রাকিব হাসানকে গ্রেপ্তার করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গ্রেফতার হওয়া রাকিবের বাড়ি জামালপুরের মেলান্দহের বংশীবেল এলাকায়। তিনি জেএমবির শুরা সদস্য। তার বিরুদ্ধে ৩০টি মামলার মধ্যে একটিতে মৃত্যুদণ্ড পেয়েছেন। এ ছাড়া একটি মামলায় যাবজ্জীবন ও একটি মামলায় তার ১৪ বছরের সাজা হয়।

এদিকে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবি’র তিন আসামি সালাউদ্দিন সালেহীন, বোমা মিজান ও রাকিব হাসানকে নিয়ে পালিয়ে যাওয়ার সময় সখীপুর প্রশিকা এলাকা থেকে তাদের সহযোগী জাকারিয়াকে (২৫) গাড়িসহ গ্রেফতার করেছে সখীপুর থানা পুলিশ। জাকারিয়া চাপাই নবাবগঞ্জের গোমস্তাপুর থানার জিনারপুর গ্রামের আজহারুল ইসলামের ছেলে। অন্যদিকে, আজ বিকেলে সখীপুর উপজেলার তক্তারচালা নামক স্থানে অভিযান চালিয়ে রাসেল (৩২) নামে আরেকজনকে গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ রবিবার সকাল ১১টার দিকে কালো রঙের ভক্সি মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো-চ ১১-৬০৪৮) সাগরদিঘী-সখীপুর সড়কে ফিল্মি স্টাইলে ভাঙচুর করে পালানোর চেষ্টা করে। এ সময় সখীপুর থানার সামনে পৌঁছলে পুলিশ ও জনতা গাড়িটির গতিরোধ করতে ব্যর্থ হয়। পরে পুলিশ-জনতা গাড়িটির পিছু নেয়। অবস্থা বেগতিক দেখে ঢাকা-সখীপুর সড়কের প্রশিকা এলাকায় গাড়িটি রেখে আসামিরা পালিয়ে যায়। এ সময় স্থানীয় জনতা গাড়ির চালক জাকারিয়াকে (২৫) আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ এসময় গাড়ি থেকে দুই রাউন্ড গুলি, একটি পিস্তল, ৪টি মোবাইল সেট ও রড কার্টারসহ বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here