জনতার নিউজ

নর্থ সাউথের উপ-উপাচার্যসহ চারজন ৮ দিন করে রিমান্ডে

গুলশানে জঙ্গি হামলাকারীদের আশ্রয় দেয়ার অভিযোগে গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আট দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ ।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্স ন্যাশনাল ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির রোববার দুপুরে ওই চারজনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন জানান। শুনানি শেষে মহানগর হাকিম তসরুজ্জামান প্রত্যেককে আট দিন করে রিমান্ড মঞ্জর করেন।

শনিবার বিকালে বসুন্ধরা আবাসিক এলাকার একটি ভবন থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য গিয়াস উদ্দিন আহসানসহ তিনজনকে গ্রেফতার করা হয়। আর রাতে ঢাকার পশ্চিম শেওড়াপাড়ায় আরেক বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় আরেকজনকে।

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার আগে পাঁচ জঙ্গি বসুন্ধরা ও শেওড়াপাড়ার ওই দুই বাসায় আশ্রয় পেয়েছিলেন বলে পুলিশের ভাষ্য।

গ্রেফতার অন্য তিনজন হলেন- গিয়াস উদ্দিনের ভাগনে আলম চৌধুরী এবং বসুন্ধরার ওই ভবনের ব্যবস্থাপক মাহবুবুর রহমান তুহিন ও শেওড়াপাড়ার ওই বাসার মালিক নুরুল ইসলাম।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান শনিবার রাতে বলেন, বসুন্ধরা আবাসিক এলাকার ৬ নম্বর সড়কের ব্লক ই-এর ৩ নম্বর হোল্ডিংয়ের এ/৬ নম্বর ফ্ল্যাটে বালুভর্তি কার্টন এবং  জঙ্গিদের কাপড়সহ বিভিন্ন মালামাল পাওয়া গেছে। বালুভর্তি এসব কার্টনে হামলায় ব্যবহৃত গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

৪৪১/৮ পশ্চিম শেওড়াপাড়ার বাসাতেও ‘জঙ্গিদের ব্যবহৃত হাতে তৈরি গ্রেনেড, কালো রঙের পোশাক’পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য সংগ্রহ না করা এবং তথ্য গোপন করার অভিযোগে বাড়ির মালিককে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here