Report

ছাড়া পেলেন লতিফ সিদ্দিকী

ধর্ম অবমাননা মামলায় প্রায় সাত মাস কারাগারে থাকার পর জামিনে ছাড়া পেয়েছেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। সোমবার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে তিনি ছাড়া পান।

পবিত্র হজ নিয়ে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দায়েরকৃত সাতটি মামলায় সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে গত ২৬ মে জামিন দেয় হাইকোর্ট। সেইসঙ্গে মামলার বিচার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে আদালত।

মামলা বাতিলের আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো. নিজামুল হক ও বিচারপতি মো. ফরিদ আহমদ শিবলীর ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। এছাড়া এসব মামলা কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে।

তার আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া জানান, লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে ২৯টি মামলা দায়ের করা হয়েছে।

গত বছর ২৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে পবিত্র হজ ও তাবলীগ জামাত নিয়ে কটূক্তি করেন তখনকার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী লতিফ সিদ্দিকী। এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরই এছাড়া ঢাকাসহ দেশের বিভিন্ন আদালতে একের পর এক মামলা দায়ের হয়। এসব মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করে আদালত। এরপর মহাজোট সরকার মন্ত্রিসভা থেকে তাকে অপসারণ করে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here