Report

ছাত্রলীগকে ‘চামচামি’ থেকে বিরত থাকার উপদেশ দিলেন ওবায়দুল

ছাত্রলীগ কর্মীদের ‘চামচামি’ থেকে বিরত থাকার উপদেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভাই বা বস কখনো নেতা বানায় না। কারো দয়া কিংবা আর্শীবাদে নেতা হওয়ার দরকার নেই। তোমরা নেতা হবে তোমাদের যোগ্যতায়।’

বৃহস্পতিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নিয়মিত ছাত্রলীগের সম্মেলন না হওয়ায় নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়া ‘ট্রাফিক জ্যামে’ আটকে পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নিয়মিত সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে সংগঠনের দায়িত্বভার তুলে দিলে ভালো হয়। কেননা যারা রাজনীতি করে তারা পরিচয় চায়। পরিবার জানে ছেলে রাজনীতি করে কিন্তু তার পরিচয় কই? না হলে ট্রাফিক জ্যামের সৃষ্টি হয়।

ছাত্রলীগ নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনে নিয়মিত ছাত্রদের দিয়ে যেমন কমিটি করা হয়েছে আমি তেমন ছাত্রলীগ দেখতে চাই। সব ডিজিটাল হয়ে গেলেও তোমরা তোমাদের আচরণটা ডিজিটাল করো না। আচরণটা এনালগ রেখ।

সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাবি শাখার বিদায়ী সভাপতি মেহেদী হাসান মোল্লা ও অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক ওমর শরীফ।

এদিকে আবহাওয়ার কারণে বেলা ১১ টার সম্মেলন শুরু হয় বিকেল ৪টায়। প্রথম অধিবেশনের বক্তব্য শেষে ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে শিগগিরই নতুন কমিটি দেয়া হবে বলে ঘোষণা দেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৩০ জুন সম্মেলনের মধ্য দিয়ে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে মেহেদী হাসান মোল্যা ও সাধারণ সম্পাদক হিসেবে ওমর শরীফ দায়িত্ব নিয়েছিলেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here