প্রথম সংস্করণের বিক্রি বন্ধ করলেও চলতি বছরের শেষ দিকে আইফোন X-এর নতুন সংস্করণ উন্মোচন করা হতে পারে বলে প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

কেজিআই সিকিউরিটিস-এর বিশ্লেষক মিং-চি কুয়ো বলেন, দাম কমিয়ে আইফোন X বিক্রি করবে না অ্যাপল। দাম কমালে প্রতিষ্ঠানের অন্যান্য প্রিমিয়াম আইফোনগুলোর উপর এর প্রভাব পড়বে। কুয়ো’র ধারণা ২০১৮ সালের জানুয়ারি থেকে মার্চ প্রান্তিকে ১৮ মিলিয়ন আইফোন X সরবরাহ করবে অ্যাপল।

২০১৮ সালের প্রথম প্রান্তিকে ১৮ মিলিয়ন আর দ্বিতীয় প্রান্তিকে ১৩ মিলিয়ন আইফোন X সরবরাহ করা হবে বলে ধারণা প্রকাশ করেছেন কুয়ো। আগে ধারণা করা হয়েছে প্রথম প্রান্তিকে ২০ থেকে ৩০ মিলিয়ন এবং দ্বিতীয় প্রান্তিকে ১৫ থেকে ২০ মিলিয়ন আইফোন X সরবরাহ হবে।

কুয়ো বলেন বলেন, “আমরা ধারণা করছি ২০১৮ সালের মাঝামাঝি আইফোন X-এর সরবরাহ বন্ধ হবে, এতে ডিভাইসটির মোট সরবরাহ সংখ্যা দাঁড়াবে ৬২ মিলিয়ন। আগে ধারণা করা হয়েছিল এই সংখ্যাটি হবে ৮০ মিলিয়ন।”

“২০১৮ সালে নতুন আইফোন উন্মোচনের পর দাম কমিয়ে আইফোন X-এর বিক্রি চালিয়ে গেলে তা পণ্যের ব্র্যান্ড মূল্যের জন্য ক্ষতিকর হবে। এছাড়া কম মূল্যে আইফোন X বিক্রি করলে নতুন ৬.১ ইঞ্চি এলসিডি পর্দার আইফোন সরবরাহেও এর প্রভাব পড়বে,” যোগ করেন তিনি।

চীনে প্রত্যাশার চেয়ে আইফোন X-এর বিক্রি কম হওয়ায় সরবারহ কমেছে বলেও জানিয়েছেন কুয়ো।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here