bl glassগাড়িতে কালো গ্লাস ব্যবহার নিষিদ্ধ করে সরকারের নেওয়া সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। আজ বুধবার দুই আইনজীবীর পক্ষে অ্যাডভোকেট মনজিল মোরশেদ রিট আবেদনটি দায়ের করেন।

আগামী রবিবার এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানিয়েছেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ।

রিট আবেদনে সরকারের সিদ্ধান্ত কেন বেআইনি ও বাতিল ঘোষণা করা হবে না, এ মর্মে রুল চাওয়া হয়েছে। রুল বিচারাধীন থাকা অবস্থায় ৬ মে সরকারের নেওয়া ওই সিদ্ধান্তের ওপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটের বিবাদীরা হলেন-স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার, ডিএমপি যুগ্ম-কমিশনার (ট্রাফিক) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি।

এর আগে গত ৬ মে মাইক্রোবাসসহ সব ধরনের যানবাহন থেকে ১০ মের মধ্যে কালো কাঁচ খুলে ফেলতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অপহরণসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটনে অপরাধীরা গাড়িতে বিশেষ করে মাইক্রোবাসে কালো, রঙিন, মার্কারি, অস্বচ্ছ গ্লাস ব্যবহার করছে। বিষয়টির প্রতি সরকারের দৃষ্টি আকৃষ্ট হওয়ার পরিপ্রেক্ষিতে মোটরযান অধ্যাদেশ অনুযায়ী সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here