বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার একটি পাকিস্তানি জাতীয় পরিচয় পত্র পাওয়া গেছে। পরিচয়পত্র অনুযায়ী তিনি একজন পাকিস্তানি নাগরিক।

বৃহস্পতিবার (২৫ জুন) খালেদা জিয়ার পাকিস্তানি জাতীয় পরিচয়পত্রটি ইন্টারনেটে ছড়িয়ে পড়লে এ বিষয়ে পাকিস্তান হাইকমিশনে খোঁজ নেয়া হয়। জাতীয় পরিচয় পত্রটি আসল কিনা তা যাচাইয়ের উদ্দেশ্যে পাকিস্তান হাইকমিশনে যোগাযোগ করা হলে হাইকমিশন কর্তৃপক্ষ বিডিজার্নালকে জানায়, আইডি কার্ডটিতে উল্লেখিত আইডেন্টিটি নম্বরটি নির্ভুল এবং এটি একটি বৈধ কার্ড।

কার্ডটি নকল কিনা জানতে চাইলে হাইকমিশন কর্তৃপক্ষ জানায়, কার্ডটি আসল এবং কার্ডটিতে উল্লেখিত ব্যক্তি একজন পাকিস্তানি নাগরিক, তার আইডেন্টিটি নম্বরটিও সঠিক। 

উল্লেখ্য, পাকিস্তানি জাতীয় পরিচয় পত্রে বেগম খালেদা জিয়ার নাম ইংরেজি ও উর্দুতে লেখা আছে। এছাড়াও এতে তার স্বামীর নাম, জন্ম তারিখ এবং বর্তমানে অবস্থানরত দেশের নাম হিসেবে বাংলাদেশ উল্লেখ রয়েছে। কার্ডটিতে বেগম খালেদা জিয়ার জন্ম তারিখ ১৯৪৬ সালের ১৯ আগস্ট উল্লেখ করা। 

কার্ডটি ২০১২ সালের মে মাসের ২১ তারিখ ইস্যু করা হয় এবং এর মেয়াদ ২০১৭ সালের মে মাসের ২১ তারিখ পর্যন্ত। পাকিস্তানি জাতীয় পরিচয় পত্রটির আইডেন্টিটি নম্বর ৬১১০১-৯০৬৩০৭০-১ এবং এতে বেগম জিয়ার স্বাক্ষরও রয়েছে।

সুত্রঃবিডি জার্নাল

 

শেয়ার করুন
  • 1
    Share

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here