আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ৮ ফেব্রুয়ারি অপেক্ষমান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।
 
রবিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
 
ওবায়দুল কাদের বলেন, এ রায়কে কেন্দ্র করে বিএনপি মাঠ গরম করার চেষ্টা করছে। তবে আমরা কোনো উসকানি দেবো না। কোনো উসকানিতে পা দেবো না। আমরা কারো সঙ্গে পাল্টাপাল্টিতে যাব না। তবে তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে, অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে, তাহলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যা যা প্রয়োজন তা-ই করবে। কিন্তু আমাদের সতর্ক থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে পরিস্থিতি ঠাণ্ডা মাথায় মোকাবেলা করতে হবে। বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ৮ ফেব্রুয়ারি আদালত রায় দেওয়ার আগেই বিএনপি তাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে খালেদা জিয়াকে দুর্নীতিবাজ বানিয়ে ফেলেছে। খালেদা জিয়াকে আগেই দেউলিয়া ঘোষণা করেছে। এই হচ্ছে বিএনপি। প্রসঙ্গত, বিএনপির গঠনতন্ত্র থেকে বাতিল হওয়া ৭ ধারা অনুযায়ী, কেউ দণ্ডিত হলে বিএনপির সদস্য হতে পারতো না। নির্বাচনে মনোনয়ন নিতে পারতো না।
 
ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা আমাকে ৮ তারিখকে ঘিরে কোনো কর্মসূচি দিতে বলেন নাই। আমরা কোনো কর্মসূচি দেব না। তবে মামলার রায়কে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতি তৈরি হলে তা মোকাবিলায় সতর্ক পাহারায় থাকব। কিন্তু রাস্তা দখল করে কোনো সভা-সমাবেশ করার পরিকল্পনা আমাদের নেই।
শেয়ার করুন
  • 23
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here