জনতার নিউজ

কোথায় ছিলেন  জানেন না হুম্মাম!

বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ছেলে হুম্মাম কাদের চৌধুরী এতদিন কোথায় ছিলেন তা তিনি জানেন না বলে তার পরিবারকে জানিয়েছে। হুম্মামের চাচা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একথা জানিয়েছেন।

তিনি জানান, কারা ওকে ধরেছে, কোথায় রেখেছিল, কেন রেখেছিল, এসব নিয়ে হুম্মাম কিছুই বলতে পারছে না। বর্তমানে হুম্মাম তার মায়ের কাছে ঢাকার বাসাতেই আছেন। তবে হুম্মাম বাসায় ফিরে আসায় আনন্দিত তার পরিবারের সদস্যরা।

গিয়াস উদ্দিন কাদের বলেন, হুম্মামের শারীরিক ও মানসিক অবস্থা ভালো নেই। তাকে তার মা কোথাও বের হতে দিচ্ছেন না। কারও সঙ্গে কথা বলতেও মানা করেছেন। নিজের কাছেই হুম্মামকে রাখছেন তার মা। আমরা খুশি যে, তাকে জীবিত পেয়েছি।

সাত মাস আগে গত বছরের ৪ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সামনের রাস্তা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে কয়েকজন হুম্মামকে তুলে নিয়ে গিয়েছিলেন বলে তার আইনজীবীদের অভিযোগ। এরপর থেকে তিনি ‘নিখোঁজ’ ছিলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির পর বিএনপির নতুন কমিটিতে জায়গা পান তার ছোট ছেলে হুম্মাম কাদের চৌধুরী। হুম্মাম এখন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

গত বছরের ৪ আগস্ট হুম্মাম কাদের চৌধুরী ব্যক্তিগত গাড়িতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের সামনের রাস্তায় আসেন হুম্মাম। তখন তিন-চারজন লোক নিজেদের ডিবি পরিচয়ে হুম্মামকে বলেন, তার বিরুদ্ধে অন্য মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এ সময় হুম্মাম তাদের কাছে পরোয়ানা দেখতে চান। এরপর তাকে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়।

ডিবি পুলিশ পরিচয়ে হম্মামকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেন, হুম্মামকে ডিবি পুলিশ এখনো জিজ্ঞাসাবাদ করেননি। বিষয়টি কাউন্টার টেররিজম ইউনিট দেখবে।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here