কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ৪৭তম মহান স্বাধীনতা দিবসের ডিসপ্লে প্রতিযোগিতায় বর্ডার গার্ড পাবলিক হাইস্কুল এণ্ড কলেজ পরপর ৩ বছর প্রথম স্থান অধিকার করে শ্রেষ্ঠত্বের হ্যাট্রিক অর্জন করেছে।

এবার প্রতিষ্ঠানটি ৭মার্চ ১৯৭১ থেকে ২৬ মার্চ ২০১৮ পর্যন্ত বাংলাদেশের ঐতিহাসিক ঘটনাবলির উপর নয়নাভিরাম ডিসপ্লে প্রদর্শণ করে উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্য থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বীর কাছাকাছি ব্যবধানে প্রথম স্থান অর্জন করে।

প্রথম স্থান অধিকার করায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এণ্ড কলেজ জেলা পরিষদ থেকে নগদ ৫০ হাজার টাকা, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা ও অন্যান্য মাধ্যম থেকে ৫ হাজারসহ মোট ৬৫ হাজার নগদ টাকা পুরস্কার পেয়েছে।

অন্যদিকে ডিসপ্লে প্রতিযোগীতায় প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রথমবার অংশ নিয়ে এসকে কিণ্ডার পার্ক স্কুল প্রথম হওয়ার চমক দেখিয়েছে।

ডিসপ্লেতে বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ৭ই মার্চ বঙ্গবন্ধুর ভাষণ, ২৫শে মার্চের গণহত্যা, ১৭ই এপ্রিল মুজিবনগর সরকার গঠন, রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ, ১৬ডিসেম্বর এর বিজয় এবং পাক বাহিনীর আত্মসমর্পণ, বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং শেখ হাসিনার অবদান ও উন্নয়নশীল দেশ হিসেবে আত্মপ্রকাশের ডিসপ্লে দেখায়। ডিসপ্লের শেষাংশে মহান স্বাধীনতা যুদ্ধের ৭ বীর শ্রেষ্ঠর লাশ কাফনে ঢেকে অতিথি মঞ্চের সামনে একে একে এনে লাল সবুজের পতাকা দিয়ে মুড়িয়ে দেওয়া হয়। এ সময়টি এক অদ্ভুত আবহ তৈরি করে! পিনপতন নীরবতায় উপস্থিত কয়েক হাজার দর্শক তা অনুভব করে।

বর্ডার গার্ড পাবলিক স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ নিমাই ভট্রাচার্যের সার্বিক তত্বাবধানে, প্রভাষক ড. মোস্তাফিজুর রহমান ও আইসিটি শিক্ষক সাইফুল ইসলাম সুজনের পরিচালনায় অত্র বিদ্যালয়ের ৮০ জন শিক্ষার্থী ডিসপ্লেতে অংশ নেয়।

শেয়ার করুন
  • 59
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here