image_85102
জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, অনেকে বলেন-আমি নাকি সকালে এক কথা, আর বিকেলে আরেক কথা বলি। কিন্তু এবার আমি প্রথম থেকেই বলছি-বিএনপি না গেলে আমরাও নির্বাচনে যাবো না, শেষ পর্যন্তও এই অবস্থানেই থাকবো। এটাই আমার চূড়ান্ত কথা। এতে যদি কোনো চাপ আসে আসবে, তাতে কিছু যায় আসে না। আমার কথা পরিষ্কার- কারাগারে গেলেও কোনো পাতানো নির্বাচনে জাপা অংশ নেবে না। বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনকে দেয়া এক সাক্ষাতকারে আজ সোমবার এসব কথা বলেন তিনি।

এরশাদ বলেন, সরকার চাচ্ছে বিএনপিকে নির্বাচনে আসতে দেবে না। সরকার আমাকে নিয়ে নির্বাচন করতে চায়। কিন্তু এই ফাঁদে আমরা যাবো না। কারণ আমরা জনগণকে কথা দিয়েছি-বিএনপিসহ সব দল অংশ না নিলে আমরাও নির্বাচনে যাবো না। এখন যদি কথা না রাখি তাহলে জনগণ জাপাকে ধিক্কার জানাবে, খারাপ মনে করবে। নির্বাচনে গেলে জনগণ ভাববে-আওয়ামী লীগকে জোর করে ক্ষমতায় রাখতেই আমরা নির্বাচনে গিয়েছি। সেটি তো আমরা করতে পারি না।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে এরশাদ বলেন, এই আওয়ামী লীগ-ই তো এটার জন্য কত আন্দোলন করেছে, তখন কত মানুষ মারা গিয়েছিল। এখন ক্ষমতায় থাকতে সংবিধান কাঁটাছেড়া করে তারাই আবার সেটি বাতিল করেছে। আবার মানুষ মরছে। এটা কোন ধরনের গণতন্ত্র?

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here