Report

 

কাউকে সন্ত্রাস করতে দেয়া হবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশে সন্ত্রাস এবং নৃশংস কর্মকাণ্ড কাউকে করতে দেয়া হবে না। যেকোন মূল্যে স্বাধীনতার চেতনা সমুন্নত রাখতে হবে। আমরা বাংলাদেশের মাটিতে সন্ত্রাস ও নৃশংসতা করতে দেব না। এ কারণে র‌্যাবসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর পদক্ষেপ নিতে হবে এবং জনগণের যানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ আন্তরিকতার সাথে তাদের স্ব-স্ব দায়িত্ব পালন করতে হবে।’

শনিবার রাজধানীর কুরমিটোলায় র‌্যাবের সদর দফতরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উপলক্ষে দরবারে ভাষণ প্রদানকালে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী চেইন অব কমান্ড বজায় রেখে এবং বাহিনীর আইন, নিয়ম ও নীতি মেনে দায়িত্ব পালন করতে র‌্যাব সদস্যদের প্রতি আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, ‘বিভিন্ন বাহিনী থেকে এসে র‌্যাবে যোগ দিয়েছেন। আপনি যে বাহিনী থেকেই আসুন না কেন, আপনাকে বাহিনীর চেইন অব কমান্ড, আইন, নিয়ম ও নীতি মেনে চলতে হবে এবং দায়িত্ব পালনের ক্ষেত্রে আপনাকে আন্তরিক হতে হবে।’

অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ শুভেচ্ছা বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র সচিব ড. মোজাম্মেল হক খান এবং পুলিশের আইজি এ কে এম শহীদুল হক মঞ্চে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী র‌্যাব সদর দফতরে এসে পৌঁছলে এই বাহিনীর একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।

প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মনুষ্য সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করে দেশ এগিয়ে যাবে। তিনি বলেন, মনুষ্য সৃষ্ট দুর্যোগ আসবে কখনো কখনো। তবে এ অবস্থা মোকাবেলা করে আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে এবং আমি দৃঢ় আশাবাদি, আমরা এগিয়ে যাবই। খবর বাসসের।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here