nisa-Desaiদক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেসাই বিসওয়াল আশা প্রকাশ করে বলেছেন, ওয়াশিংটনে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের কার্যকালে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যকার সম্পর্ক এক নতুন মাত্রা লাভ করবে।

তিনি বলেন, ‘বিগত বছরগুলোতে বন্ধুপ্রতীম এ দু’টি দেশের মধ্যে গড়ে ওঠা সুদৃঢ় দ্বিপাক্ষিক সম্পর্ক যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নয়া রাষ্ট্রদূতের কার্য মেয়াদে উন্নীত হবে।
বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন সম্প্রতি ওয়াশিংটন ডিসি’তে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরে নিশা দেসাইয়ের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরে দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সাথে ওয়াশিংটনে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের এ বৈঠক খুবই হৃদ্যতাপূর্ণ ও চমৎকার পরিবেশে অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট এবং দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

উল্লেখ্য, জিয়াউদ্দিন মার্কিন পররাষ্ট্র দফতরে পৌঁছালে মিজ নিশা দেসাই বিসওয়াল বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতকে উষ্ণ অভ্যর্থনা জানান।
রাষ্ট্রদূত জিয়াউদ্দিন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর উষ্ণ অভ্যর্থনার প্রেক্ষিতে নিশা দেসাই ও যুক্তরাষ্ট্র সরকারকে আন্তরিক অভিনন্দন জানান।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here