FBCCI
জান মালের ক্ষতি না করে রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবেই সমাধানের আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। সংগঠনটি বলছে, ব্যবসায়ী সমাজ সবসময়ই হরতাল ও অবরোধ বিশেষ করে সহিংস কর্মকাণ্ডের বিরুদ্ধে। দেশের উন্নয়নকে যেসব রাজনৈতিক কর্মসূচি বাধাগ্রস্ত করে সেগুলো পরিহার করা জরুরি। চলমান রাজনৈতিক অস্থিরতায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও উদ্যোক্তারা ব্যাংক ঋণ পরিশোধে ব্যর্থ হলে সে ঋণকে শ্রেণীভুক্ত (খেলাপী) ঋণের তালিকায় না ফেলতে বাংলাদেশ ব্যাংকে অনুরোধ জানানো হয়েছে। একইসঙ্গে রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ব্যাংকের সুদ স্থগিত রাখারও অনুরোধ জানিয়েছে এফবিসিসিআই।

গতকাল বুধবার রাজধানীর ফেডারেশন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, শিল্প-বাণিজ্যের অবকাঠামো ধ্বংসের প্রতিবাদে এবং শান্তির দাবিতে আগামী রবিবার প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছে এফবিসিসিআই। ওইদিন দেশের সকল ব্যবসায়ী তাদের নিজস্ব ব্যবসায়ী সংগঠনের সামনে সাদা পতাকা নিয়ে দাঁড়াবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি কাজী আকরাম হোসেন, আনিসুল হক, এ.কে.আজাদ, এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী, সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, বিজিএমইএ সভাপতি মোঃ আতিকুল ইসলাম, বিটিএমইএ সভাপতি জাহাঙ্গীর আলামীন, বিকেএমইএ সিনিয়র সহ-সভাপতি মোঃ হাতেম আলী, এফবিসিসিআইয়ের পরিচালক মোঃ কহিনুর ইসলাম ও মোঃ জালাল উদ্দিন আহমেদ ইয়ামীন প্রমুখ।

এফবিসিসিআই সভাপতি বলেন, গত কয়েক মাস ধরে ঘন ঘন টানা বিক্ষোভ, হরতাল ও অবরোধে দেশের অর্থনীতির যে ক্ষতি হয়েছে তা ব্যবসায়ীদের পক্ষে পুষিয়ে ওঠা অত্যন্ত কঠিন হবে। বিশেষ করে পচনশীল পণ্যের উত্পাদক ও ব্যবসায়ী, ক্ষুদ্র ব্যবসায়ী, পরিবহন ব্যবসায়ী ও শ্রমিকগণ মারাত্মক আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here