হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ০৮টার দিকে এই জামাত অনুষ্ঠিত হয়। জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের ইমাম হাফেজ মুফতি মুহিব্বুলাহিল বাকির পরিচালনায় এই ঈদ জামাতে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি অ্যাড. আবদুল হামিদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।
জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল, রাজনৈতিক অস্থিরতা দূর ও বিশ্বশান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এসময় রাষ্ট্রপতিসহ বিভিন্ন স্তরের মানুষ হাত তুলে আল্লাহর কাছে দোয়া প্রার্থণা করে। নামাজ থেকে বের হয়ে মানুষরা একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করে। এদিন ঈদগাহে নারীদের নামাজ পড়ার জন্যও ছিল আলাদা ব্যবস্থা। বেশ কিছু নারীকেও এসময় দেখা যায়।
ঈদের প্রধান জামাত উপলক্ষে জাতীয় ঈদগাহে সকাল থেকেই নিরাপত্তা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মত। নামাজে আগত মুসল্লিদের নিরাপত্তায় পুলিশ থেকে গ্রহণ করা হয়েছিল সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। ঈদগাহ প্রাঙ্গণে ও বাইরের রাস্তায় মোতায়েন ছিল র‌্যাব, সাদা পোশাকে গোয়েন্দাসহ পুলিশের বিশেষ স্কোয়াড। কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
অন্যদিকে রাজধানীর অন্যান্য স্থানেও সুষ্ঠুভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে। জাতীয় মসজিদ বাইতুল মোকাররমেও ছিল নামাজ পড়ার ব্যবস্থা। এছাড়া ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের আওতায় মোট ৫৮টি ওয়ার্ডে ২৩২টি জামাত এবং ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের আওতায় ১৪৪টি ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে।
0 0 0 0jatiyo Eid

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here