quadernews

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদুল-আজহার আগের ও পরের তিনদিন পচনশীল পণ্য পরিবহন ছাড়া সব ট্রাক ও লরি চলাচল বন্ধ থাকবে।

মন্ত্রী বলেন, তবে গার্মেন্ট, জ্বালানি তেলবাহী ট্রাক ও খাদ্যদ্রব্যের পণ্য পরিবহন সচল থাকবে। রড, সিমেন্ট, কাঠ, পাথরসহ অন্যান্য অপচনশীল ট্রাক ও মালবাহী পরিবহন বন্ধ থাকবে।  তিনি আজ সন্ধ্যায় জেলার বিভিন্ন সড়ক পরিদর্শন শেষে মাওয়ায় পুরনো ফেরিঘাট সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গত কয়েকদিন আগের টানা ভারি বৃষ্টিপাতের পরও দেশের সব সড়কই সচল রয়েছে। ঈদ ও পূজায় ঘরমুখো মানুষের কষ্ট লাঘবে আমরা কাজ করে যাচ্ছি।

মন্ত্রী বলেন, সড়কে হাট না বসলেও কোরবানির পশুর কারণে বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে। এসব যানজট নিরসন এবং কোরবানির পশু পরিবহন, চাঁদাবাজিসহ নানা বিষয়ে সরকার নজর রাখছে।

ওবায়দুল কাদের বলেন, চাঁদাবাজির ঘটনায় তাৎক্ষনিক দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। সে লক্ষে গুরুত্বপূর্ণ পয়েন্টে মোবাইল কোর্ট রয়েছে।

মাওয়া-কাওরাকান্দি রুটে স্পিডবোর্টে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এই বিষয়ে জানিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

পরে মন্ত্রী মাওয়া-ভাগ্যকূল-দোহার সড়ক পরিদর্শন শেষে মাওয়া ত্যাগ করেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতারা ও সড়ক ও জনপথ বিভাগের জেলা নির্বাহী প্রকৌশলী নুরুল হোসেনসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here