জনতার নিউজঃ-

বিএনপি ও আওয়ামী লীগ নেতাদের সমন্বয়ে পরিচালিত ‘ইন্ডাস্ট্রিঅল বাংলাদেশ’ নামের একটি সংগঠন দেশের তৈরী পোশাকখাতের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এই সংগঠনের প্রধান বিএনপি নেতা নজরুল ইসলাম খান ও মহাসচিব আওয়ামী লীগ নেতা রায় রমেশ চন্দ্র।

সমপ্রতি যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে রবিবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে এক সাংবাদিক সম্মেলনে মন্ত্রী এ অভিযোগ করেন। তোফায়েল আহমেদ বলেন, ‘ইন্ডাস্ট্রিঅল বাংলাদেশ যুক্তরাষ্ট্রে বাংলাদেশের পোশাককারখানার বিরুদ্ধে চিঠি দিয়েছে। এ বিষয়ে তারা আমাদের কিছু কাগজও দেখিয়েছে।’

তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘যারা দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করবে, তাদের ব্যাপারে নিশ্চয়ই চিন্তা-ভাবনা করা হবে। তবে রায় রমেশকে আওয়ামী লীগের কমিটি থেকে বাদ দেয়া হয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

এ সময় মধ্যবর্তী নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই নেতা জানান, দেশে মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। তিনি বলেন, নির্বাচন হতে হলে বর্তমান সরকারের অধীনে হতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি বর্তমান ক্ষমতাসীন সরকার মানবে না।

বিরোধী দলের সঙ্গে সংলাপ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচনের সময় যখন আসবে তখন সংলাপ হবে। এ সংসদের মেয়াদ শেষ হবে ২০১৯ সালের ২৯ জানুয়ারি। ২৯ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে যে নির্বাচন, সে ব্যাপারে আলোচনার দরজা সব সময় খোলা আছে।

ভারতের বিজেপি সরকারের পররাষ্ট্রমন্ত্রী আগামী ২৫ জুন প্রথম বাংলাদেশ সফরে আসছেন। তার কাছে বাংলাদেশের প্রত্যাশা কি জানতে চাইলে তোফায়েল আহমেদ বলেন, ভারত আমাদের বন্ধু প্রতিম ও প্রতিবেশী রাষ্ট্র। স্বাধীনতার পর থেকে তাদের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরে তার সঙ্গে তিস্তার পানি বণ্টন ও স্থল-সীমান্ত চুক্তি নিয়ে আলোচনা হবে। এছাড়া আমাদের বাণিজ্য যাতে বাড়াতে পারি সে বিষয়েও আলোচনা করা হবে বলে বাণিজ্যমন্ত্রী জানান।

শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here